ঢাকা   ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ইলিশ শিকারের দায়ে বরিশালের ৩ পুলিশ বরখাস্ত (বরিশাল)        ঢাকায় নদীর তীরে প্লট-ফ্ল্যাট কেনায় নৌমন্ত্রণালয়ের সতর্কবার্তা (ঢাকা)        জয়পুরহাটে গৃহবধূকে ধর্ষণের পর হত্যায় ৭ জনের মৃত্যুদন্ড (জেলার খবর)        চবির শাটল ট্রেনের বগির নামে প্ল্যাকার্ড-স্লোগান দেওয়ায় ছাত্রলীগের নিষেধাজ্ঞা (রাজনীতি)        পরিবেশ দূষণ করায় চট্টগ্রামে তিন কারখানাকে প্রায় ৭ লাখ টাকা জরিমানা (চট্রগ্রাম)        সাময়িক বরখাস্ত হলেন ডিসি অফিসের অফিস সহায়ক সানজিদা ইয়াসমিন সাধনা (জামালপুরের খবর)        জামালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত (জামালপুরের খবর)        শেরপুরে পুলিশ অ্যাসল্টের মামলা, গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য এলাকা (জেলার খবর)        দেওয়ানগঞ্জ বিশেষ শিক্ষা বিদ্যালয়ের উদ্যোগে বিনা মুল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন (জামালপুরের খবর)        বিপ্লব চন্দ্রের শাস্তির দাবি ও ৪ জনকে হত্যার প্রতিবাদে জামালপুরে তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল, সমাবেশ (জামালপুরের খবর)      

বিএনপিই খালেদা জিয়ার মুক্তি চায় না: হানিফ

Logo Missing
প্রকাশিত: 01:42:12 pm, 2019-10-06 |  দেখা হয়েছে: 6 বার।

ঢাকা ডেক্স:

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আপনারা (বিএনপি) আসলে খালেদা জিয়ার মুক্তিটা চাচ্ছেন না। খালেদা জিয়াকে কারাগারে রেখে তথাকথিত মুক্তি আন্দোলনের নাটক করে, সরকারের বিরুদ্ধে কথা বলে, জনমত গড়ে সরকারকে বিব্রত করা ছাড়া আপনাদের আর কোনো লক্ষ্য নেই। গতকাল শনিবার রাজধানীর ব্যানবেইস মিলনায়তনে ’বঙ্গবন্ধুর স্বপ্নের শিক্ষা ব্যবস্থা ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ। হানিফ বলেন, আইনি প্রক্রিয়ায় না গিয়ে বিএনপি নেতা মওদুদ আহমদ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তির কথা বলেছেন। কিন্তু ওনারা ভালো করে জানেন, আন্দোলনের মাধ্যমে দন্ডপ্রাপ্ত অপরাধীকে মুক্ত করারর কোনো সুযোগ নেই। তারাই চাচ্ছেন খালেদা জিয়া কারাগারে থাক।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধুমাত্র পাঠ্যপুস্তক অধ্যায়নে শিক্ষার্থীরা মানুষ হিসেবে গড়ে উঠবে না। নীতি-নৈতিকতা, সততারও দরকার আছে। যা তারা পরিবার ও স্কুল থেকে লাভ করে। এ দায়িত্ব শিক্ষকদেরও নিতে হবে। সমাজ ব্যবস্থায় ব্যাপক পচন ধরেছে। সমাজ যেন নৈতিকতাহীন সমাজে পরিণত না হয়, সেই ব্যাপারে শিক্ষকদের সচেতন হতে হবে। পাশাপাশি এগিয়ে আসতে হবে। এসময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষকসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে যারা দেশের উন্নয়ন দেখতে পায় না, তাদেরকে প্রতিহিংসাপরায়ণ বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, একটা জাতিকে ধ্বংস করার জন্য পারমাণবিক বোমার দরকার হয় না। শিক্ষা ব্যবস্থাটা নষ্ট করে দিলেই হয়। অযোগ্য শিক্ষক নিয়োগের মাধ্যমে জাঁতি ধ্বংসের দিকে চলে যায়। এ সময় তিনি প্রধানমন্ত্রীর মাধ্যমে শিক্ষক নিয়োগে স্বচ্ছতা আনার জন্য নিবন্ধন পরীক্ষা চালুর কথা উল্লেখ করেন। স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক ফসিউল্লাহ। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল মো. মনজুর হোসেন প্রমুখ।