ঢাকা   ২২ জানুয়ারী ২০২০ | ৯ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সংসদ চত্বরে ইসমাত আরার জানাজা, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা (জাতীয়)        জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজ স্থাপন সহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন (জাতীয়)        ঢাকাবাসীর উন্নয়নের জন্য আমরা নির্বাচন করছি: তাপস (রাজনীতি)        ইভিএম অধ্যাদেশ সংসদে পাস হয়েছে কিনা, জানতে চান হাইকোর্ট (আইন ও বিচার)        চীনের ভাইরাস ঠেকাতে বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা (জাতীয়)        তাবিথের নির্বাচনি প্রচারণায় হামলার অভিযোগ (রাজনীতি)        সিটি নির্বাচন: ইভিএম বাতিলের দাবি নিয়ে ইসিতে বিএনপি (রাজনীতি)        ভালো শিক্ষকের অভাবে প্রাথমিকে নিশ্চিত হচ্ছে না মানসম্মত শিক্ষা (শিক্ষা)        মাহমুদউল্লাহর জন্য পরিবারকে বোঝানো কঠিন ছিল (খেলাধুলা)        সুপার লিগের পথে বাংলাদেশের যুবারা (খেলাধুলা)      

ইসলামপুরের নোয়ারপাড়া-মাহমুদপুর সড়কের বেহাল অবস্থা : জনদুর্ভোগ চরমে

Logo Missing
প্রকাশিত: 01:50:26 pm, 2019-10-10 |  দেখা হয়েছে: 18 বার।

ওসমান হারুনী:

জামালপুরের ইসলামপুর উপজেলায় চলতি বছরে স্বরণকালের ভয়াবহ বন্যার ক্ষত এখনো শোকায়নি। রাস্তাঘাট,বাড়িঘর ভেঙ্গে যাওয়ায় অবর্ণনীয় দূর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী।
জানা গেছে,যমুনা ও ব্রক্ষপুত্র বিধৌত জামালপুরে জেলার সবচেয়ে বেশী বন্যা কবলিত এলাকা ইসলামপুর উপজেলা। এই উপজেলা প্রতিবছরের ন্যায় এ বছরও বন্যায় ১২টি ইউনিয়নের রাস্তাঘাট ডুবে ও পানির তীব্র স্রোতে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ফলে ইসলামপুর উপজেলার আমতলী নোয়ারপাড়া উলিয়া হয়ে মেলান্দহ উপজেলার মাহমুদপুর সড়ক ও পাথর্শী ইউনিয়নের-মোরাদাবাদ সড়সহ উপজেলা বিভিন্ন রাস্তা বেহাল অবস্থা বিরাজ করছে। সরকারি হিসাব মতে, এবার বন্যায় ইট বা খোয়া দ্বারা নির্মিত ১২০কিলোমিটার সড়ক, ১৭০কিলোমিটার আংশিক পাকা রাস্তা,৫০ কিলোমিটার সম্পুর্ণ কাচা রাস্তা ও ৪৫০কিলোমিটার আংশিক কাচা রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব ক্ষতিগ্রস্ত রাস্তা চলালের অনুপযোগী হওয়ায় চরম দুর্ভোগের মধ্য দিয়ে যানবাহন ও মানুষ চলা চল করছে।
এব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান জনদুর্ভোগ লাঘবে ক্ষতিগ্রস্ত এসব রাস্তা জুরুরী ভিত্তিতে মেরামতের প্রয়োজনীয় ব্যাবস্থা নিবেন বলে জানিয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এসব ক্ষতিগ্রস্ত রাস্তা দ্রæত সংস্কার করবেন এমনটি প্রত্যাশা এলাকাবাসীর।