ঢাকা   ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ইলিশ শিকারের দায়ে বরিশালের ৩ পুলিশ বরখাস্ত (বরিশাল)        ঢাকায় নদীর তীরে প্লট-ফ্ল্যাট কেনায় নৌমন্ত্রণালয়ের সতর্কবার্তা (ঢাকা)        জয়পুরহাটে গৃহবধূকে ধর্ষণের পর হত্যায় ৭ জনের মৃত্যুদন্ড (জেলার খবর)        চবির শাটল ট্রেনের বগির নামে প্ল্যাকার্ড-স্লোগান দেওয়ায় ছাত্রলীগের নিষেধাজ্ঞা (রাজনীতি)        পরিবেশ দূষণ করায় চট্টগ্রামে তিন কারখানাকে প্রায় ৭ লাখ টাকা জরিমানা (চট্রগ্রাম)        সাময়িক বরখাস্ত হলেন ডিসি অফিসের অফিস সহায়ক সানজিদা ইয়াসমিন সাধনা (জামালপুরের খবর)        জামালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত (জামালপুরের খবর)        শেরপুরে পুলিশ অ্যাসল্টের মামলা, গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য এলাকা (জেলার খবর)        দেওয়ানগঞ্জ বিশেষ শিক্ষা বিদ্যালয়ের উদ্যোগে বিনা মুল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন (জামালপুরের খবর)        বিপ্লব চন্দ্রের শাস্তির দাবি ও ৪ জনকে হত্যার প্রতিবাদে জামালপুরে তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল, সমাবেশ (জামালপুরের খবর)      

জামালপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩৪১ কেজি পলিথিন জব্দ

Logo Missing
প্রকাশিত: 01:52:41 pm, 2019-10-10 |  দেখা হয়েছে: 64 বার।

হাফিজুর রহমান:

জামালপুরে মালগুদাম রোডের বীজ গোডাউন সংলগ্ন বাড়ীতে অভিযান চালিয়ে ৩৪১ কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। নিষিদ্ধ পলিথিন মজুদ রাখায় ব্যবসায়ী মোঃ মাহবুবুল আলম হীরাকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৯ অক্টোবর) বেলা ১টার দিকে এনডিসি মোঃ জায়িদ ইমরুল মোজাক্কিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু আব্দুল্লাহ খান এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৩৪১ কেজি পলিথিন জব্দ করে। এ সময় ব্যবসায়ী মাহবুবুল আলম হীরাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি দোষ স্বীকার করে। পরে ভ্রাম্যমান আদালত তাকে ৬ মাসের কারাদন্ড প্রদান করে। এ সময় ভ্রাম্যমান আদালত বলেন, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) অনুযায়ী পলিথিন শপিং ব্যাগ উৎপাদন, আমদানি, বাজারজাতকরণ ও বিক্রয় নিষিদ্ধ রয়েছে। এই পলিথিন পরিবেশ ও প্রতিবেশের মারাত্মক ক্ষতি করছে। ইতিমধ্যে পলিথিনের যথেচ্ছ ব্যবহারের ফলে শহরের নদীনালা, ড্রেন বন্ধ হয়ে গেছে। এতে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। তাই পলিথিন বন্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় সেখানে মোঃ ফজলে মাসুদ, এস.আই, জামালপুর সদর, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের জামালপুর পত্রিকার সম্পাদক এম.এ জলিলসহ বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মী ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!