ঢাকা   ২২ জানুয়ারী ২০২০ | ৯ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  রৌমারী সীমান্তে বিজিবির হাতে ভারতীয় গরুসহ আটক ২ (জামালপুরের খবর)        একনেকে শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রকল্পে আরো প্রায় ২৩৪ কোটি টাকার অনুমোদন (জামালপুরের খবর)        কামার বাড়িতে কামার নেই নাপিত বাড়িতে নাপিত (জামালপুরের খবর)        জামালপুরে হতদরিদ্র ও ঝড়েপড়া শিশুদের শিক্ষার মানোন্নয়নে শিক্ষা সেবিকা সম্মেলন (জামালপুরের খবর)        ইসলামপুরে ৮টি চোরাই গরুসহ ৩ চোর আটক (জামালপুরের খবর)        রশিদপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান (জামালপুরের খবর)        জামালপুরের ইসলামপুরে উচ্চ বিদ্যালয়ে নিয়োগ বানিজ্য বন্ধ করায় সভাপতি আহত (জামালপুরের খবর)        সেবার মান উন্নয়নে ৯নং রানাগাছা ইউনিয়ন পরিষদের কর্তৃপক্ষের সাথে সনাক-জামালপুর এর মতবিনিময় সভা (জামালপুরের খবর)        নারায়নপুরে পুলিশের অভিযানে দুটি গরু উদ্ধার (জামালপুরের খবর)        রাজিবপুরে ৫০ পিছ ভারতীয় ইয়াবাসহ ২ জন আটক (জেলার খবর)      

জামালপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩৪১ কেজি পলিথিন জব্দ

Logo Missing
প্রকাশিত: 01:52:41 pm, 2019-10-10 |  দেখা হয়েছে: 64 বার।

হাফিজুর রহমান:

জামালপুরে মালগুদাম রোডের বীজ গোডাউন সংলগ্ন বাড়ীতে অভিযান চালিয়ে ৩৪১ কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। নিষিদ্ধ পলিথিন মজুদ রাখায় ব্যবসায়ী মোঃ মাহবুবুল আলম হীরাকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৯ অক্টোবর) বেলা ১টার দিকে এনডিসি মোঃ জায়িদ ইমরুল মোজাক্কিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু আব্দুল্লাহ খান এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৩৪১ কেজি পলিথিন জব্দ করে। এ সময় ব্যবসায়ী মাহবুবুল আলম হীরাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি দোষ স্বীকার করে। পরে ভ্রাম্যমান আদালত তাকে ৬ মাসের কারাদন্ড প্রদান করে। এ সময় ভ্রাম্যমান আদালত বলেন, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) অনুযায়ী পলিথিন শপিং ব্যাগ উৎপাদন, আমদানি, বাজারজাতকরণ ও বিক্রয় নিষিদ্ধ রয়েছে। এই পলিথিন পরিবেশ ও প্রতিবেশের মারাত্মক ক্ষতি করছে। ইতিমধ্যে পলিথিনের যথেচ্ছ ব্যবহারের ফলে শহরের নদীনালা, ড্রেন বন্ধ হয়ে গেছে। এতে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। তাই পলিথিন বন্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় সেখানে মোঃ ফজলে মাসুদ, এস.আই, জামালপুর সদর, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের জামালপুর পত্রিকার সম্পাদক এম.এ জলিলসহ বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মী ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!