ঢাকা   ১৯ ফেব্রুয়ারী ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সরিষাবাড়ীতে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত (জামালপুরের খবর)        বকশিগঞ্জ শিক্ষার্থীবিহীন দুস্থ্য প্রতিবন্ধী কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্র : ৯ প্রতিবন্ধীর শিক্ষাবৃত্তি (জামালপুরের খবর)        শেরপুরে আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব জাকের মঞ্জিলের উরশ (জেলার খবর)        শ্রীবরদীতে বৈদেশিক কর্মসংস্থান সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত (জেলার খবর)        একনেকে ১৩ হাজার ৬৩৯ কোটি ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন (জাতীয়)        পানির দাম ৮০ শতাংশ বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক: টিআইবি (জাতীয়)        চীনকে মাস্ক-গ্লাভসসহ চিকিৎসা সামগ্রী দিল বাংলাদেশ (জাতীয়)        কচুরিপানা খেতে বলিনি, গবেষণা করতে বলেছি: পরিকল্পনামন্ত্রী (জাতীয়)        দেশে করোনা ভাইরাসের রোগী মেলেনি, আতঙ্কিত না হওয়ার পরামর্শ (জাতীয়)        শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ দ্বিতীয়: সেনাপ্রধান (জাতীয়)      

সাংবাদিক দিল মনোয়ারা মনু’র মৃত্যু, প্রধানমন্ত্রীর শোক

Logo Missing
প্রকাশিত: 01:25:04 pm, 2019-10-15 |  দেখা হয়েছে: 1 বার।

ঢাকা ডেক্স:

জ্যেষ্ঠ সাংবাদিক দিল মনোয়ারা মনু আর নেই। গত রেববার রাতে রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পারিবারিক সূত্র জানিয়েছে, রাত দেড়টার দিকে মনুকে হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পরেই চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। দিল মনোয়ারা মনুর জানাজা গতকাল সেমাবার বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। ১৯৭৪ সালে সুফিয়া কামাল ও নূরজাহান বেগম সম্পাদিত বেগম ম্যাগাজিনের সহসম্পাদক হিসেবে মনু সাংবাদিকতায় তাঁর কর্মজীবন শুরু করেন। পরে তিনি পাক্ষিক অনন্যার নির্বাহী সম্পাদক হিসেবে যোগদান করেন এবং ২৫ বছর ধরে ম্যাগাজিনটির সঙ্গে ছিলেন। দিল মনোয়ারা মনু বাংলাদেশ মহিলা পরিষদ এবং নারী সাংবাদিক কেন্দ্রসহ বিভিন্ন সংগঠনে সক্রিয় ছিলেন। মনুর সহকর্মী পারভীন সুলতানা ঝুমা জানান, লালমাটিয়া বিবি মসজিদে প্রথম জানাজার পরে তাঁর লাশ কচিকাঁচার মেলা ও জাতীয় প্রেসক্লাবে নেওয়া হবে। তাঁকে জুরাইনে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

এদিকে সাংবাদিক দিল মনোয়ারা মনুর মৃত্যুতে গতকাল সেমাবার গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।