ঢাকা   রবিবার ০৫ জুলাই ২০২০ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভা (জাতীয়)        স্বাস্থ্যমন্ত্রীকে সরিয়ে দেয়ার দাবি সংসদে (জাতীয়)        এইচএসসির মূল সনদ বিতরণ আজ থেকে (শিক্ষা)        ২৪ ঘণ্টায় নতুন মৃত্যু ৪১, আরও ৩৭৭৫ করোনা রোগী শনাক্ত (জাতীয়)        চতুর্থ শিল্প বিপ্লবের দিকে এগিয়ে যাচ্ছে পৃথিবী, এগিয়ে যাবো আমরাও - তথ্য প্রতিমন্ত্রী (জামালপুরের খবর)        জামালপুর পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরে ১৩২ কোটি ৩৪ লক্ষ ২৪ হাজার টাকার বাজেট ঘোষনা (জামালপুরের খবর)        মেলান্দহ পৌরসভার পানি শোধানাগার নির্মাণ কাজের উদ্বোধন (জামালপুরের খবর)        মাদারগঞ্জ পৌরসভার নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করলেন মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        জামালপুরে বন্যার পানিতে ডুবে এক শিশুর মৃত্যু (জামালপুরের খবর)        জামালপুর সদর উপজেলায় বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে ফসলি জমি (জামালপুরের খবর)      

ইলিশ শিকারের দায়ে বরিশালের ৩ পুলিশ বরখাস্ত

Logo Missing
প্রকাশিত: 11:58:51 pm, 2019-10-22 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা.ডেক্সঃ

নিষেধাজ্ঞা অমান্য করে পটুয়াখালীর তেতুলিয়া নদীতে ইলিশ শিকারের অভিযোগে বরিশাল মহানগর পুলিশের (বন্দর থানা) তিন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরা হলেন- এসআই আনিসুর রহমান, কনস্টেবল মোহাম্মদ আলী ও মো. জুলফিকার। বন্দর থানার ওসি আনোয়ার হোসেন বলেন, পটুয়াখালীর বাউফল উপজেলার তেতুলিয়া নদীতে ইলিশ শিকার করার অভিযোগে রোববার সন্ধ্যায় এই তিন পুলিশ সদস্যকে উপজেলা প্রশাসন আটক করে। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা মেলায় তিন জনকেই সাময়িক বরখাস্ত করা হয়েছে। পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ বলেন, ইলিশ রক্ষায় জেলার বাউফল উপজেলা মৎস্য বিভাগ ও প্রশাসন রোববার বিকালে অভিযান চালায়। এক পর্যায়ে তেতুলিয়া নদীর ধুলিয়া পয়েন্টে একটি মাছ ধরার ট্রলার থেকে কনস্টেবল জুলফিকার ও মোহাম্মদ আলীসহ চারজনকে আটক করা হয়। এ সময় একটি স্পিড বোট নিয়ে কয়েকজন পালিয়ে যায়। ওই স্পিড বোটে এসআই আনিসুর রহমান ছিলেন বলে আটক দুই কনস্টেবল জানান। আটকদের বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান মৎস কর্মকর্তা।


ফরিদপুরে ৯ জেলের সাজা: নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায় ইলিশ শিকারের অপরাধে ফরিদপুরে নয় জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ফরিদপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মো. হাফিজুর রহমান জানান, আগের রাত থেকে গতকাল মঙ্গলবার ভোর রাত পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ইলিশ ধরার অভিযোগে নয় জেলেকে আটক করা হয়। পরে তাদের বিভিন্ন মেয়াদে সাজা এবং তাদের কাছ থেকে উদ্ধার ২০ হাজার মিটার জাল ধ্বংস করা হয়। সাজা প্রাপ্তরা হলেন- শাহজাহান, সালাম, জয়নাল, আলাল সিকদার, রাশেদ, আবদুর সরদার, শরিফ সরদার, আরশাদ মন্ডল এবং পিয়ার ম-ল। তাদের বাড়ি সদর উপজেলার ডিগ্রীরচর ও নর্থ-চ্যানেল ইউনিয়নে। ইলিশ রক্ষায় সরকারি আদেশ অনুযায়ী স্থানীয় মৎস বিভাগ ও পুলিশের সহায়তায় এ অভিযান চলছে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান।