ঢাকা   মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত (জামালপুরের খবর)        জামালপুরে পদোন্নতি পেলেন ৪ পুলিশ সদস্য (জামালপুরের খবর)        জামালপুরে ৫ গ্রাম হেরোইনসহ আটক-৬ (জামালপুরের খবর)        মেলান্দহে অবৈধ ড্রেজার মেশিন আগুনে জ্বালিয়ে দিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদা বেগম (জামালপুরের খবর)        জামালপুরে দীপ্ত টিভির ৪র্থ বর্ষে পর্দাপন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান (জামালপুরের খবর)        দেওয়ানগঞ্জে গ্রাহকদের সাথে ইসলামপুরের পল্লী বিদ্যুৎ ইলেক্ট্রিশিয়ান জাকিউলের প্রতারণা (জামালপুরের খবর)        আরব আমিরাতের আরও বড় আকারের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর (জাতীয়)        সড়ক আইনের প্রথম দিন: রাজধানীতে ৮৮টি মামলা, সোয়া লাখ টাকা জরিমানা (জাতীয়)        পেটে গজ-ব্যান্ডেজ রেখে সেলাই, রংপুরে প্রসূতির মৃত্যু (দেশজুড়ে)        নওগাঁয় ট্রাক চাপায় মা-মেয়ে নিহত (ঘটনা-দুর্ঘটনা)      

গাজায় ইসরায়েলি হামলায় ৭৭ ফিলিস্তিনি আহত

Logo Missing
প্রকাশিত: 02:45:07 pm, 2019-10-27 |  দেখা হয়েছে: 7 বার।

আ.জা. আন্তর্জাতিক:

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, গাজায় সাপ্তাহিক বিক্ষোভের সময় ইসরায়েলি সেনাদের গুলিতে ৩১ ফিলিস্তিনি গুলিবিদ্ধ হয়েছেন। এ নিয়ে আহত হয়েছে অন্তত ৭৭ জন। তুর্কি বার্তাসংস্থা আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার উপত্যকার পূর্বাঞ্চলে ইসরায়েলি হামলায় আহত হন তারা। টানা এক যুগের ইসরায়েলি অবরোধে পৃথিবীর বৃহত্তম উন্মূক্ত কারাগারে রূপান্তরিত হয়েছে গাজা উপত্যকা। অবরোধ প্রত্যাহারের দাবিতে গত বছর থেকে সীমান্তে প্রতি শুক্রবার সাপ্তাহিক বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা। তখন থেকে এ পর্যন্ত সেখানকার বেসামরিক অঞ্চলে ইসরায়েলি সেনাদের গুলিতে ৩২০ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। আহত হয়েছে কয়েক হাজার।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কেদরা বলেন, ‘আহতদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন। আহতদের গাজার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১৯৪৮ সালে ইসরায়েল প্রতিষ্ঠার সেখান থেকে উচ্ছেদ করা হয় ফিলিস্তিনিদেরকে। সেই ভ‚মিতে ফেরার অধিকার দাবি করে আসছে ফিলিস্তিনিরা। ওই ফেরার দাবিকে ইহুদি ‘রাষ্ট্রের সমাপ্তি’ হিসেবে দেখছে ইসরায়েল। এ কারণে আন্দোলন সংগঠনের জন্য গাজার শাসক দল ও জাতিমুক্তি আন্দোলনের সংগঠন হামাসকে অভিযুক্ত করে তেল আবিব।