ঢাকা   মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত (জামালপুরের খবর)        জামালপুরে পদোন্নতি পেলেন ৪ পুলিশ সদস্য (জামালপুরের খবর)        জামালপুরে ৫ গ্রাম হেরোইনসহ আটক-৬ (জামালপুরের খবর)        মেলান্দহে অবৈধ ড্রেজার মেশিন আগুনে জ্বালিয়ে দিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদা বেগম (জামালপুরের খবর)        জামালপুরে দীপ্ত টিভির ৪র্থ বর্ষে পর্দাপন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান (জামালপুরের খবর)        দেওয়ানগঞ্জে গ্রাহকদের সাথে ইসলামপুরের পল্লী বিদ্যুৎ ইলেক্ট্রিশিয়ান জাকিউলের প্রতারণা (জামালপুরের খবর)        আরব আমিরাতের আরও বড় আকারের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর (জাতীয়)        সড়ক আইনের প্রথম দিন: রাজধানীতে ৮৮টি মামলা, সোয়া লাখ টাকা জরিমানা (জাতীয়)        পেটে গজ-ব্যান্ডেজ রেখে সেলাই, রংপুরে প্রসূতির মৃত্যু (দেশজুড়ে)        নওগাঁয় ট্রাক চাপায় মা-মেয়ে নিহত (ঘটনা-দুর্ঘটনা)      

আন্দোলনে বিজয়ীরাই নির্বাচনে বিজয়ী হয়: সেতুমন্ত্রী

Logo Missing
প্রকাশিত: 10:42:16 am, 2019-10-31 |  দেখা হয়েছে: 4 বার।

ঢাকা ডেক্স: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি পথহারা পথিকের মত দিশেহারা। তারা নালিশ পার্টি নামে পরিচতি। তারা আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। এদেশের ইতিহাসে আছে যারা আন্দোলনে ব্যর্থ হয় তারা কোনোদিন বিজয়ী হতে পারে না। আন্দোলনে বিজয়ীরাই নির্বাচনে বিজয়ী হয়। বিএনপি ব্যর্থ হয়ে এখন বিভিন্ন ইস্যু খুঁজে বেড়ায়। তিনি বলেন, বিএনপি নিরাপদ সড়ক আন্দোলনে ইস্যু খুঁজে ব্যর্থ হয়েছে। কোটা সংস্কার আন্দোলনের উপর ভর করেও ব্যর্থ হয়। বুয়েটের আবরার হত্যাকান্ড নিয়েও ইস্যু খোঁজার চেষ্টা করে বিফল হয়েছে। গতকাল বুধবার দুপুরে ভোলার চরফ্যাশনে উপজেলা আওয়ামী লীগের সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভোলায় সম্প্রতি ঘটে যাওয়ায় সহিংসতার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি শুধু ইস্যু খুঁজে বেড়ায়, তারা ওই ঘটনা নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করেছিল, কিন্তু তারা তা করতে পারেনি। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের কেউ ছাড় পাবে না। এ সময় সড়ক পরিবহন ও নৌ পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের ভোলার-চরফ্যাশন-বাবুরহাট সড়ক প্রসস্থকরনে এক হাজার কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন।

এর আগে, মন্ত্রী ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত চরফ্যাশন-বেতুয়া সড়কের উদ্বোধন করেন। সেতুমন্ত্রী বলেন, দুনীর্তিবিরোধী শুদ্ধ অভিযান চলমান রয়েছে এবং তা চলবে। যারা সন্ত্রাসী, চাঁদাবাজি, টেন্ডারবাজি ও অপকর্ম করে, বিশেষ করে যারা ক্যাসিনোর সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে শেখ হাসিনা সরকার শুদ্ধ অভিযান শুরু করেছেন। এ শুদ্ধি অভিযান শুধু ঢাকায় সীমাবদ্ধ নয়, সারাদেশে। তিনি আরো জানান, যতদিন পর্যন্ত দেশে সন্ত্রাস, মাদক ও দুনীতি নিয়ন্ত্রণে না আসবে ততদিন এ অভিযান অব্যাহত থাকবে। এখানে কোনো বিরতি নেই। ওবায়দুল কাদের বলেন, অপরাধ অপকর্ম করলে আওয়ামী লীগ তার ঘরের লোকদেরও ছাড় দেয় না এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছে। নুসরাত হত্যা মামলায় আওয়ামী লীগের উপজেলা সভাপতি ফাসির আদেশে দন্ডিত হয়েছে। যেখানে টেন্ডারবাজ, চাঁদাবাজ, মাদক, দুর্নীতি, সন্ত্রাস সেখানেই প্রধানমন্ত্রীর এ্যাকশন। কাউকেই তিনি ছাড় দেবেন না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী লোক দেখানো অভিযান চালাচ্ছেন না। তিনি জনগণের চোখের-মনের ভাষা বুঝতে পারেন। তাই মানুষ যাদের কার্যকলাপে অসন্তুষ্ট, যাদের বিরুদ্ধে ক্ষোভ আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছেন। অভিযানে টার্গেট যারা তারা শেখ হাসিনার নিজের ঘরের লোক। সেতুমন্ত্রী বলেন, আমাদের প্রচুর উন্নয়ন হয়েছে। এখন দরকার জনগণের সাথে ভালো আচরণ। ১০টা উন্নয়ন কোন কাজে আসবে না যদি একটা খারাপ আচরণ কারো সাথে হয়। খারাপ ব্যবহার উন্নয়নকে ম্লান করে দেয়। দল ভারী করার জন্য খারাপ সুবাধাবাদী লোকদের দলে না ভেড়ানোর জন্য নেতা-কর্মীদের প্রতি আহবান জানান তিনি।

তিনি বলেন, খারাপ ও সুবিধাবাধী লোক সুসময়ের বসন্তের কোকিল। সময় চলে গেলে কোকিলরাও পালিয়ে যাবে। তাদের আর খুঁজে পাওয়া যাবে না। তাই এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান। উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির সভাপতিত্বে সমাবেশে উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ভিপি প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে মন্ত্রী ৪০ কোটি টাকা ব্যয়ে নব-নির্মিত চরফ্যাশন-বেতুয়া লঞ্চঘাট সড়কের উদ্বোধন করেন সেতুমন্ত্রী।