ঢাকা   মঙ্গলবার ২৬ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

রাজশাহীতে সেই অধ্যক্ষের মামলা, গ্রেফতার ৫

Logo Missing
প্রকাশিত: 09:37:47 pm, 2019-11-03 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা. ডেক্স:

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষের মামলা দায়েরের পর শরিবার রাতভর অভিযান চালিয়ে ২৫ জনকে আটক করেছে পুলিশ। আটকদের মধ্যে পাঁচজনকে অধ্যক্ষের দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। আর বাকিদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করারও চেষ্টা চলছে। তবে ঘটনার মূল হোতা পলিটেকনিক শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল হোসেন সৌরভ ও তার অনুসারীদের এখনও ধরতে করতে পারেনি পুলিশ। গতকাল রোববার রাজশাহীর চন্দ্রিমা থানার ওসি শেখ মো. গোলাম মোস্তফা এসব তথ্য জানান।

গত শনিবার দুপুরে ক্যাম্পাসের মসজিদের সামনে থেকে টেনে-হিঁচড়ে পুকুরের পানিতে নিয়ে ফেলে দেওয়ার ঘটনায় রাত ১০টার দিকে অধ্যক্ষ মো. ফরিদ উদ্দিন আহমেদ বাদী হয়ে চন্দ্রিমা থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় রাতেই অভিযান শুরু করে পুলিশ। আটক করা হয় ২৫ জনকে। এদিকে, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষকে টেনে পুকুরে ফেলে দেওয়ার ঘটনায় ছাত্রলীগের সেই নেতাকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে পলিটেকনিক শাখা ছাত্রলীগের সব কার্যক্রম স্থগিত চেয়ে কেন্দ্রে সুপারিশও পাঠানো হয়েছে। গত শনিবার রাতে রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে ছাত্রলীগের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই জরুরি সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে রাতে রাজশাহী মহানগর ছাত্রলীগ সভাপতি রকি কুমার ঘোষ সাংবাদিকদের জানান, ওই সভায় ঘটনাটি তদন্তের জন্য মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি কল্যাণ কুমার রায়কে আহবায়ক করে ছয় সদস্যের একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে। এই কমিটি তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। এর আগে গত শনিবার সন্ধ্যায় রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা ডাকা হয়। ওই সভায় অভিযুক্ত শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল হোসেন সৌরভসহ ছাত্রলীগের ৭ নেতাকর্মীকে ইনস্টিটিউট থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, কারিগরি বোর্ডের কাছে চিঠি পাঠানোর কথা রয়েছে।

গত শনিবার দুপুরে অকৃতকার্য শিক্ষার্থী ছাত্রলীগ নেতা সৌরভকে পরীক্ষা দেওয়ার সুযোগ না দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে বেলা ১১টার দিকে অধ্যক্ষ ফরিদ উদ্দিনের সঙ্গে তার কার্যালয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের বাগবিতন্ডা হয়। পরে দুপুরে ছাত্রলীগ নেতা সৌরভ এবং তার অনুসারীরা অধ্যক্ষকে লাঞ্ছিত করে। নামাজ পড়ে বের হওয়ার পর তারা অধ্যক্ষকে টেনে-হিঁচড়ে ক্যাম্পাসের ভেতরের পুকুরের পানিতে ফেলে দেয়। ঘটনাস্থলে থাকা ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজে দেখা যায়, অন্তত ১০/১৫ জন ছাত্র অধ্যক্ষকে টেনে-হিঁচড়ে দ্রুতগতিতে ক্যাম্পাস মসজিদের পাশের পুকুরের দিকে নিয়ে যাচ্ছে। কেউ অধ্যক্ষের হাত ধরে টানছিল আবার কেউ পেছন থেকে ধাক্কা দিচ্ছিল। মুহূর্তের মধ্যেই অধ্যক্ষকে পুকুরে ফেলে দিয়ে তারা পালিয়ে যায়। পরে কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা গিয়ে অধ্যক্ষকে পুকুর থেকে তোলেন।

এদিকে অধ্যক্ষ ফরিদ উদ্দীন আহম্মেদকে পুকুরে ফেলে দেওয়ার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষার্থীরা। গতকাল রোববার বেলা ১১টা থেকে পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে এক ঘণ্টা এ বিক্ষোভ করেন তারা। ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি বন্ধ এবং এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওয়াতায় আনাসহ ছয়দফা জানান বিক্ষোভকারীরা। পরে শিক্ষার্থীদের সঙ্গে যোগ দিয়ে শিক্ষকরাও মানববন্ধনে অংশ নেন।