ঢাকা   শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কনসার্ট নয়: স্বরাষ্ট্রমন্ত্রী (জাতীয়)        সাক্ষরতার হার বেড়েছে ২২ ভাগ: শিক্ষা উপমন্ত্রী (জাতীয়)        টাঙ্গাইলে মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী পালন (জেলার খবর)        গাজীপুরে ডায়রিয়ায় ৫ জনের মৃত্যু, আক্রান্ত তিন শতাধিক (জেলার খবর)        বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন এনায়েত (জাতীয়)        খুলনায় আমরণ অনশনে পাটকল শ্রমিকের মৃত্যু (খুলনা)        ঘুষ-দুর্নীতির ব্যাপারে সরকারি কর্মকর্তাদের সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর (জাতীয়)        রূপপুর বালিশকান্ডে ক্ষতি ৩১ কোটি টাকা: দুদক চেয়ারম্যান (জাতীয়)        বড় নদীতে সেতুর বদলে টানেল বানানো হবে: পরিকল্পনা মন্ত্রী (জাতীয়)        বিচারপতিরা বিবেচনা করেই খালেদার জামিন নাকচ করেছেন: আইনমন্ত্রী (আইন ও বিচার)      

রাষ্ট্রীয় মর্যাদায় জেলহত্যা দিবস পালনের দাবি সোহেল তাজের

Logo Missing
প্রকাশিত: 01:44:05 pm, 2019-11-04 |  দেখা হয়েছে: 7 বার।

আ.জা. ডেক্স:

রাষ্ট্রীয় মর্যাদায় জেলহত্যা দিবস পালনের দাবি জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। একইসঙ্গে এ দিবসে সরকারি ছুটি ঘোষণাসহ স্কুল-কলেজের পাঠ্যসূচিতে জেলহত্যা দিবস অন্তর্ভুক্ত করার আহবান জানিয়েছেন তিনি। গতকাল রোববার দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে এ দাবির কথা জানান সোহেল তাজ।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী জাতীয় চার নেতার সার্বিক অবদান ভাষা আন্দোলন থেকে শুরু করে ছয় দফা, গণ-অভ্যুত্থান, সত্তরের নির্বাচন এবং মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা আগামি প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে। তিনি বলেন, স্কুল-কলেজের পাঠ্যসূচিতে সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, মনসুর আলী, এ এইচ এম কামরুজ্জামান এই চার নেতার আলাদা এবং বিস্তারিত জীবনী ও অবদান তুলে ধরতে হবে। যেন নতুন প্রজন্ম জানতে পারে জাতির জনক বঙ্গবন্ধু তার সঙ্গে যোগ্য ব্যক্তিদের রেখেছিলেন। যারা তাদের দক্ষতা, যোগ্যতা আর দেশপ্রেম দিয়ে অর্জন করেছিলেন বঙ্গবন্ধু এবং এ জাতির আস্থা। এই চার জাতীয় বীর ইতিহাসের শুধু ফুটনোট হতে পারে না। কারণ তাদেরকে দিয়েই শুরু হয়েছে বাংলাদেশের ইতিহাস। ৩ নভেম্বর জেলহত্যা দিবস রাষ্ট্রীয় মর্যাদায় পালনের লক্ষ্যে সরকারি ছুটির দিন ঘোষণা করে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা এবং এই দিনের তাৎপর্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরা উচিত। তাজউদ্দীন আহমদের সন্তান হিসেবে, বাংলাদেশের নাগরিক হিসেবে এটা আমার দাবি।

এদিকে সোহেল তাজের এই দাবির সঙ্গে একমত পোষণ করছেন অনেকেই। ফেসবুকে দেওয়া তার ওই স্ট্যাটাসে আল আমিন স্বাধীন নামে এক ব্যক্তি মন্তব্য করে বলেন, মহান পিতার সন্তানের দাবিটুকু পূরণ হোক। নতুন প্রজন্ম মহান স্বাধীনতার শক্ত চার স্তম্ভের কথা, তাদের শ্রেষ্ঠ ত্যাগের কথা জানুক।