ঢাকা   মঙ্গলবার ০৭ জুলাই ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  করোনা মোকাবিলা করেই উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে হবে: স্থানীয় সরকারমন্ত্রী (জাতীয়)        করোনায় হাজার হাজার মামলার তদন্তে স্থবিরতা বিরাজ করছে (জাতীয়)        ভারতে একদিনেই করোনা আক্রান্ত প্রায় ২৫ হাজার (আন্তর্জাতিক)        লাদাখ সীমান্তে ঝাঁকে ঝাঁকে উড়ছে মিলিটারি হেলিকপ্টার-যুদ্ধবিমান (আন্তর্জাতিক)        চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর (আন্তর্জাতিক)        উচ্ছসিত সাকিব আল হাসান (খেলাধুলা)        টাকা দিয়ে তদন্ত থামানো হয়েছে (খেলাধুলা)        মেন্ডিসের গাড়ীর ধাক্কায় নিহত সাইকেল আরোহী (খেলাধুলা)        ঐশ্বরিয়াকে নিয়ে আফসোস করলেন ব্র্যাড পিট (বিনোদন)        স্বজনপ্রীতি বিতর্কে মুখ খুললেন টাইগার (বিনোদন)      

প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি

Logo Missing
প্রকাশিত: 03:09:27 am, 2019-11-18 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা. ডেক্স :

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দেশ সফর করে যে সমস্ত চুক্তি করেছেন সেসব বিষয়ে জানতে চেয়ে চিঠি দিয়েছে বিএনপি। দলটির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এবং খায়রুল কবির খোকন গতকাল রোববার দুপুরে এ চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান।

প্রধানমন্ত্রী প্রাইভেট সেক্রেটারি-২ চিঠিটি গ্রহণ করেন বলে জানান আলাল। চিঠির বিষয়বস্তু সম্পর্কে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাইরে এসে গণমাধ্যমকে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রী বরাবর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটা চিঠি নিয়ে এসেছিলাম। সেখানে বলা আছে, অতিস¤প্রতি ভারত সফর এবং অন্য দেশের সফরকালীন সময়ে সেই সমস্ত দেশের সঙ্গে বাংলাদেশের যে চুক্তিগুলো হয়েছে সংবিধান অনুযায়ী সেই চুক্তিগুলো বিষয়ে জনগণের সামনে প্রকাশ করা এবং চুক্তিগুলোর মধ্যে দেশের স্বার্থে হানিকর কিছু হয়েছে কি না সেগুলো পর্যালোচনার সুযোগ দেয়া।

তিনি আরও বলেন, আমরা দেখেছি সেসব বিষয়ে শুধুমাত্র জাতীয় এবং আন্তর্জাতিক গণমাধ্যমে প্রধানমন্ত্রী কথা বলেছেন। এ বিষয়ে জাতীয় সংসদে কোনো কথা হয়নি। এমনকি রাষ্ট্রপতির কাছে ফাইল গেছে কি না- সে বিষয়ে সাধারণ মানুষ জানে না। কিন্তু সংসদে এটা জানানোর এবং পেশ করার সংবিধানের ১৪৫(ক) ধারা অনুযায়ী সার্বভৌম ক্ষমতার মালিক জনগণ তাদের অধিকার রয়েছে এ ব্যাপারে জানার। জনগণের সমর্থিত দল হিসেবে বিএনপির এই দায়িত্ব পালনে অগ্রসর হয়েছে।

তিনি বলেন, আমরা আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছি। ১৪৫(ক) ধারা অনুসরণ করে অবিলম্বে এটা সংসদের আলোচনার টেবিলে নিয়ে আসার। যাতে এটা পাবলিক ডিসকাশনের ব্যবস্থা হয়। যে পাবলিক অর্থাৎ সাধারণ মানুষই হচ্ছে সংবিধান অনুযায়ী সার্বভৌম ক্ষমতার মালিক। আপনাদের সংসদে প্রতিনিধি আছে এটি আপনার সংসদে উত্থাপন না করে এখানে আসছেন কেন- এমন প্রশ্নের জবাবে আলাল বলেন, জাতীয় সংসদে আমাদের সদস্য যারা আছেন তারা কয়েকদফা এ ব্যাপারে নোটিশ দিয়েছেন। তাদের নোটিশ গ্রহণ করা হয়নি। বলার সুযোগও দেয়া হয়নি। তাই আমরা এখানে এসেছি। এ সময় উপস্থিত ছিলেন চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার, যুবদল নেতা জাহাঙ্গীর আলম প্রমুখ।