ঢাকা   মঙ্গলবার ২৮ জানুয়ারী ২০২০ | ১৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  মুজিববর্ষ উপলক্ষে সশস্ত্র বাহিনী বোর্ডের কম্বল বিতরণ (জামালপুরের খবর)        ইসলামপুরে যত্রতত্র ডাক্তারী পরীক্ষা ছাড়াই পশু জবাই : জনস্বাস্থ্য হুমকীর মুখে (জামালপুরের খবর)        জামালপুরে ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত (জামালপুরের খবর)        দেওয়ানগঞ্জে একই পরিবারে তিন প্রতিবন্ধী (জামালপুরের খবর)        বকশিগঞ্জ গ্রামীণ রাস্তায় শ্রমিকদের সাথে মাটি কাটলেন উপজেলা নির্বাহী অফিসার (জামালপুরের খবর)        ছোনটিয়া উচ্চ বিদ্যালয়ে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া (জামালপুরের খবর)        মামুন স্মৃতি পাবলিক উচ্চ বিদ্যালয়ে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া (জামালপুরের খবর)        ইসলামপুর কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়ন বিষয়ক মুখোমুখি সভা (জামালপুরের খবর)        সাংবাদিক এম শফিকুল ইসলাম ফারুকের পিতা আনিছুর রহমান আর নেই (জামালপুরের খবর)        শরিফপুর ইউনিয়ন পরিষদে সুলার প্যানেল বিতরণ (জামালপুরের খবর)      

লটারির মাধ্যমে ধান বিক্রির সুযোগ পেয়েছে কৃষকরা

Logo Missing
প্রকাশিত: 02:52:10 am, 2019-12-11 |  দেখা হয়েছে: 2 বার।

শ্রীবরদী সংবাদদাতা:

সরকারের কাছে সরাসরি শেরপুরের শ্রীবরদীতে ১৭শ ৪৩জন কৃষক লটারির মাধ্যমে ধান বিক্রির সুযোগ পেয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের আয়োজনে আনুষ্ঠানিকভাবে এ লটারি অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, এবার উপজেলায় আমন ধানের আবাদ হয়েছে প্রায় সাড়ে ১৬ হাজার হেক্টর জমি। আমন চাষাবাদে আবহাওয়া অনুকুলে থাকা ও সার বীজ সঠিক সময়ে প্রয়োগসহ সার্বিক পরিচর্যায় বাম্পার ফলন হয়েছে। কৃষকরা যাতে সরাসরি সরকারি খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারে এ লক্ষে কৃষক নির্বাচনে অনুষ্ঠিত হয় লটারি। এতে উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১৭শ ৪৩ জন কৃষককে লটারির মাধ্যমে সরাসরি এক টন করে ধান বিক্রির সুযোগ দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আকতার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নাজমুল হাছান, উপজেলা খাদ্য কর্মকর্তা আব্দুল্লাহ বিন হোসাইন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল হাসান, ওসিএলএসডি আশরাফুল আলম, আওয়ামী লীগ নেতা ছালাহ উদ্দিন ছালেম ও ইউপি চেয়ারম্যান আসাদুল্লাহ বিল্লাল ও উপসহকারি কৃষি কর্মকর্তাসহ কৃষকরা।