ঢাকা   মঙ্গলবার ২৮ জানুয়ারী ২০২০ | ১৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  মুজিববর্ষ উপলক্ষে সশস্ত্র বাহিনী বোর্ডের কম্বল বিতরণ (জামালপুরের খবর)        ইসলামপুরে যত্রতত্র ডাক্তারী পরীক্ষা ছাড়াই পশু জবাই : জনস্বাস্থ্য হুমকীর মুখে (জামালপুরের খবর)        জামালপুরে ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত (জামালপুরের খবর)        দেওয়ানগঞ্জে একই পরিবারে তিন প্রতিবন্ধী (জামালপুরের খবর)        বকশিগঞ্জ গ্রামীণ রাস্তায় শ্রমিকদের সাথে মাটি কাটলেন উপজেলা নির্বাহী অফিসার (জামালপুরের খবর)        ছোনটিয়া উচ্চ বিদ্যালয়ে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া (জামালপুরের খবর)        মামুন স্মৃতি পাবলিক উচ্চ বিদ্যালয়ে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া (জামালপুরের খবর)        ইসলামপুর কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়ন বিষয়ক মুখোমুখি সভা (জামালপুরের খবর)        সাংবাদিক এম শফিকুল ইসলাম ফারুকের পিতা আনিছুর রহমান আর নেই (জামালপুরের খবর)        শরিফপুর ইউনিয়ন পরিষদে সুলার প্যানেল বিতরণ (জামালপুরের খবর)      

শ্রীবরদীতে অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত

Logo Missing
প্রকাশিত: 02:53:00 am, 2019-12-11 |  দেখা হয়েছে: 3 বার।

শ্রীবরদী সংবাদদাতা:

বিশ্বের সকল জীবের শান্তি ও কল্যাণ কামনায় শেরপুরের শ্রীবরদীর শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরে হরিনাম সংকীর্তন ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত হয়েছে। শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির ও মধ্য বাজার আয়োজিত ৫ দিনব্যাপী পরিবেশন করা হয় হরিনাম সংকীর্তন ও অষ্টকালীন লীলা কীর্তন।

এতে অংশ গ্রহণ করেন দেশের খ্যাতনামা কীর্তন লীলা দল। এসব দলগুলো হচ্ছে খুলনার নব বৃন্দাবন সম্প্রদায়, নেত্রকোনার জয় ভজ বিলাস সম্প্রদায়, সিরাজগঞ্জের গোলাপ বালক সম্প্রদায়, ক্ষ্রামনবাড়িয়ার গুরু দক্ষিণা সম্প্রদায়, গোপালগঞ্জের অষ্টসখী সম্প্রদায় ও পঞ্চগড়ের কৃষ্ম বলরাম সম্প্রদায়। শুক্রবার পরিবেশন করা হয় লীলা কীর্তন। লীলা কীর্তন পরিবেশন করেন বগুড়ার শ্রী দুলাল মহন্ত, শ্রীমতি ভানতি রানী সরকার ও জয়পুরহাটের শ্রীমতি চন্দ্র রানী সরকার। এ ধর্মানুষ্ঠানে হিন্দু ধর্মালম্বীসহ জাতি, ধর্ম নির্বিশেষে সকল বয়সের শতশত লোকের সমাগম ঘটে। কীর্তনের সময় যতই শেষ হয়ে আসে ততই বাড়তে থাকে ভক্ত ও দর্শকদের সংখ্যা। ভক্তদের ভিড়ে কানায় কানায় জমে ওঠে মন্দির প্রাঙ্গন।

আয়োজকরা জানান, কালিযুগে জীবের দু;খ মোচন ও শান্তি অর্জনের একমাত্র উপায় হরিনাম সংকীর্তন। এটাই সনাতন ধর্মের সার সিদ্ধান্ত। তাই কলির কড়াল গ্রাস থেকে নিষ্কৃতি লাভ করতে ভগবানের অনন্ত প্রেমের অভিপ্লাপ্ত আকুল বাসনায় প্রতি বছরের মতো এবারো শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরে ১৭তম বার্ষিকী, ৩২ প্রহরব্যাপী শ্রী শ্রী মহানামযজ্ঞানুষ্ঠান, অষ্টকালীন লীলা কীর্তন ও মহাপ্রসাদের আয়োজন করা হয়। এ উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় নিরাপত্তার ব্যবস্থা।