ঢাকা   ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  বিজয় দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা (জাতীয়)        ড. কামালের আচরণ ষড়যন্ত্রের একটি অংশ: স্বরাষ্ট্রমন্ত্রী (রাজনীতি)        নির্বাচনী প্রচারণায় বুধবার সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী (রাজনীতি)        লালমনিরহাট সীমান্তে রাবার বুলেটে ৪ বাংলাদেশি আহত, বিএসএফের দুঃখ প্রকাশ (জেলার খবর)         ভাষাসৈনিক বিমল রায় চৌধুরী আর নেই (জাতীয়)         বিজয় দিবস উপলক্ষে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ (জাতীয়)        আওয়ামী লীগের ইশতেহার প্রকাশ মঙ্গলবার (রাজনীতি)         সন্ত্রাস করলে কোনো দলই ছাড় পাবে না: ইসি রফিকুল (জাতীয়)        স্বরূপে ফিরতে পারেননি ড. কামাল: ওবায়দুল কাদের (রাজনীতি)        শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকব: ফখরুল (রাজনীতি)      

সাত কোটি রুপির প্রশ্নেরও সঠিক জবাব দিয়েছিলেন বিনীতা

Logo Missing
প্রকাশিত: 05:06:31 pm, 2018-10-04 |  দেখা হয়েছে: 2 বার।

আজ ডেক্স

অমিতাভ বচ্চনের সঞ্চালনায় কৌন বনেগা ক্রোড়পতির দশম পর্বে প্রথম এক কোটি রুপি জিতেছেন আসামের কোচিং স্কুলের শিক্ষিকা বিনীতা জৈন। মঙ্গলবার রাতে কুইজের প্রথম ১৪টি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে কোটিপতি হবার বিরল সৌভাগ্য অর্জন করেছেন তিনি। অবশ্য বিনীতা ৭ কোটি রুপির প্রশ্নেরও সঠিক উত্তর দিয়েছিলেন। তবে এক কোটি রুপি জয়ের পরই তিনি প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। তাই সঠিক উত্তর দিয়েও ৭ কোটি রুপি তার জেতা হয়নি। এক কোটির প্রশ্নের সঠিক উত্তর দেয়ার পর অমিতাভ বিনীতাকে ৭ কোটি রুপির প্রশ্ন করেছিলেন। শর্ত ছিল, এই প্রশ্নের ভুল উত্তর দিলে বিনীতাকে মাত্র ৩.২ লাখ রুপি নিয়ে শো থেকে ফিরে যেতে হবে। প্রশ্নটি ছিল, ১৮৬৭ সালে কে প্রথম স্টক টিকার আবিষ্কার করেন? অপশনে ছিল, ক) এডওয়ার্ড ক্যালাহান, খ) থমাস এডিসন, গ) ডেভিড গেস্টটেনর, ঘ) রবার্ট বার্কলে।
এই সময় বিনীতা স্বীকার করেন যে তার কোনো ধারণাই নেই, স্টক টিকার কাকে বলে। বিনীতা প্রশ্নটির উত্তর তিনি দেবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। এরপরও অমিতাভ তাকে বলেন, অন্তত একটা উত্তর দিয়ে দিতে যাতে সঠিক উত্তরটি রিভিল হয়। গেম ক্যুইট করার পর আন্দাজে বিনীতা এই প্রশ্নের উত্তর দিয়ে বলেছিলেন, এডওয়ার্ড ক্যালাহান৷ আশ্চর্যজনক ভাবে এডওয়ার্ড ক্যালাহান সঠিক উত্তর হিসেবে রিভিল হয়েছিল। তবে এক কোটি রুপি জয়ের ১৪ নম্বর প্রশ্নটি ছিল, ভারতে কোন মামলার শুনানি হয়েছিল ১৩ জন বিচারপতির বৃহৎ সাংবিধানিক বেঞ্চে? অপশন ছিল, ক) গোলকনাথ কেস, খ) অশোক কুমার ঠাকুর কেস, গ) শাহ বানো কেস, ঘ) কেসবানন্দ ভারতি কেস। এই সময় বিনীতার হাতে কোনও লাইফ লাইন ছিল না। তাকে নিজেকেই উত্তর দিতে হতো। প্রশ্ন শুনেই বিনীতার ঠোঁটের কোনে হাসি ঝিলিক দিয়েছিল। বোঝা গিয়েছিল বিনীতা উত্তরটি জানেন। তবে এক কোটি রুপির প্রশ্ন ছিল বলে তিনি উত্তরটি লক করতে খানিক ভয় পেয়েছিলেন। অনেক ভাবনা চিন্তা করে তিনি প্রশ্নের ঘ) কেসবানন্দ ভারতি কেস উত্তরটি দিয়ে এক কোটি রুপি জিতে নিয়েছিলেন। সেই মুহূর্তে বিনীতা খুশিতে ভরপুর ছিলেন। সিজনে প্রথম এক কোটি রুপি বিজেতার নাম ঘোষণার সময় অমিতাভও ছিলেন ভীষনভাবে এক্সাইটেড। এই সিজনে এর আগে পর্যন্ত দুজন ২৫ লাখ রুপি পর্যন্ত জিততে পেরেছিলেন। হটসিটে বসেই বিনীতা শুনিয়েছেন তার কঠোর জীবন সংগ্রামের কথা। তার সেই জীবন সংগ্রামের কথা শুনে সঞ্চালক অমিতাভ বচ্চন বলেছেন, বিনীতার ইচ্ছাশক্তি ও লড়াইয়ের অদম্য মানসিকতা তাকে প্রতিদিন অনুপ্রাণিত করবে। উল্লেখ্য, গত নবম সিজনে জামশেদপুরের মেয়ে অনামিকা মজুমদার এক কোটি রুপি জয়ের অধিকারী হয়েছিলেন।