ঢাকা   ২৬ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণার নির্দেশ হাইকোর্টের (জাতীয়)        অনৈতিক সম্পর্কে বাধ্য করানোয় স্বামীকে হত্যা করে প্রতিশোধ (অপরাধ)        প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়া গ্রেফতার: ওবায়দুল কাদের (অপরাধ)        প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৭২ শিক্ষার্থী (শিক্ষা)        পিলখানা ট্র্যাজেডি: নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা (জাতীয়)        বিরোধী দলকে হয়রানি ও ক্ষমতাসীনদের প্রতি নমনীয় দুদক: টিআইবি (বাংলাদেশ)        নিরাপদ খাদ্য আইন মেনে চলতে সতর্কতামূলক বিজ্ঞপ্তি (বাংলাদেশ)        এনু-রুপনের আরেক বাড়িতে অভিযান, পাঁচ সিন্দুক থেকে ২৬ কোটি টাকা উদ্ধার (জাতীয়)        পিলখানা হত্যার সুষ্ঠু তদন্ত করবে বিএনপি: ফখরুল (রাজনীতি)        জ্বর নিয়ে বাংলাদেশে এসে হাসপাতালে দক্ষিণ কোরিয়ার নাগরিক (জাতীয়)      

রৌমারীতে বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় পরিদর্শন

Logo Missing
প্রকাশিত: 02:09:12 am, 2020-01-19 |  দেখা হয়েছে: 2 বার।

রৌমারী সংবাদদাতা:

কুড়িগ্রামের রৌমারীতে বুদ্ধিপ্রতিন্ধী ও অটিস্টিক বিদ্যালয় আকষ্মিক পরিদর্শন করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মোক্তার হোসেন। গত শনিবার ১৮ জানুয়ারী দুপুরে উপজেলার শৌলমারী (ওকড়াকান্দা) বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় পরিদর্শন করেন। পরে একাডেমিক সুপারভাইজার প্রতিটি ক্লাস কক্ষ গিয়ে শিক্ষার্থীদের আচার আচরণ ও কথা বলার ভঙ্গি এবং পাশাপাশি পড়াশুনা মনোনিবেশ ভালো হওয়ায় মুগ্ধ হন তিনি।
পরে কুশল বিনিময় শেষে একাডেমিক সুপারভাইজার মোক্তার হোসেন বলেন, ‘প্রতিবন্ধী কোন শিশু সমাজ ও দেশের বুঝা নয়। কাজে প্রতিবন্ধী শিশুদের যতœ নিতে হবে।’ তিনি আরো বলেন, একজন শিক্ষক প্রতিবন্ধী শিশুদের পড়াশুনা ও শরীর চর্চার মাধ্যমে উন্নত করতে পারে।

বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়য়ের নির্বাহী সচিব ও আওয়ামী লীগ রৌমারী উপজেলা শাখার সাধারন সম্পাদক রেজাউল ইসলাম মিনু প্রতিষ্ঠান সর্ম্পকে বলেন, প্রতিবন্ধী শিশুদের মা বাবা সচেতন থাকায় স্কুলে ওই শিশুদের ভর্তি করে আনন্দিত হন অভিভাবকরা। পাশাপাশি স্কুলে প্রতিবন্ধী শিশুদের মানসম্মত লেখাপড়ার জন্য মেধাবী শিক্ষক দ্বারা পরিচালিত হচ্ছে। তিনি আরো বলেন, প্রতিবন্ধী শিশুদের ভালো লেখাপড়া ও সেবা দিতে শিক্ষকরা পরিশ্রম করে আসছে। 
আকষ্মিক পরিদর্শনে উপস্থিত ছিলেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান তারা, ছাত্রলীগ নেতা মাইদুল ইসলাম, শিক্ষক ও শিক্ষার্থীসহ আরোও অনেকে।

প্রতিষ্ঠান সূত্রে জানাগেছে, ওই প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ১ জন, সহকারি শিক্ষক ৭ জন, শারীরিক চর্চা ও সাংস্কৃতিক শিক্ষক ১ জন, সহযোগী শিক্ষক ৪ জন, অফিস সহায়ক ১ জন এবং ভ্যান ড্রাইভার ২ জন। বিদ্যালয়টিতে রয়েছে কোমলমতি বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থী। প্রত্যেক শিক্ষার্থীদের বাড়ি থেকে আনা নেওয়ার জন্য ২ টি স্কুল ভ্যান রয়েছে। উল্লেখ্য, ২০১৭ সালে প্রতিষ্ঠানটি স্থাপিত হয়। পরিচালনায় সুইড বাংলাদেশ শৌলমারী শাখা। এই বিদ্যালয়ে প্রথম থেকে পঞ্চম শ্রেনীতে ৭২ জন শিক্ষার্থী ও শিক্ষক কর্মচারী রয়েছে ১৬ জন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!