ঢাকা   ২৬ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণার নির্দেশ হাইকোর্টের (জাতীয়)        অনৈতিক সম্পর্কে বাধ্য করানোয় স্বামীকে হত্যা করে প্রতিশোধ (অপরাধ)        প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়া গ্রেফতার: ওবায়দুল কাদের (অপরাধ)        প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৭২ শিক্ষার্থী (শিক্ষা)        পিলখানা ট্র্যাজেডি: নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা (জাতীয়)        বিরোধী দলকে হয়রানি ও ক্ষমতাসীনদের প্রতি নমনীয় দুদক: টিআইবি (বাংলাদেশ)        নিরাপদ খাদ্য আইন মেনে চলতে সতর্কতামূলক বিজ্ঞপ্তি (বাংলাদেশ)        এনু-রুপনের আরেক বাড়িতে অভিযান, পাঁচ সিন্দুক থেকে ২৬ কোটি টাকা উদ্ধার (জাতীয়)        পিলখানা হত্যার সুষ্ঠু তদন্ত করবে বিএনপি: ফখরুল (রাজনীতি)        জ্বর নিয়ে বাংলাদেশে এসে হাসপাতালে দক্ষিণ কোরিয়ার নাগরিক (জাতীয়)      

বকশিগঞ্জ যদুরচর দাখিল মাদরাসার ২ সুপারের দীর্ঘদিন যাবত মোকদ্দমা : পড়ালেখায় বিপর্যয়

Logo Missing
প্রকাশিত: 01:49:43 am, 2020-01-20 |  দেখা হয়েছে: 2 বার।

সাইফুল ইসলাম:

বকশিগঞ্জ উপজেলার যদুরচর দাখিল মাদরাসার সুপার ও সহকারী সুপারের মোকদ্দমায় পড়ালেখায় বিপর্যয় সহ নানান অনিয়মে চলছে পাঠদান।

সরেজমিনে দেখাগেছে, ১৮ জানুয়ারি দুপুর গড়াতেই ছুটির ঘন্টা বাজিয়ে অধিকাংশ শিক্ষক সহ সমস্ত শিক্ষার্থী লাপাত্তা। সহকারী সুপার মাওলানা মোঃ সোলায়মান হক দীর্ঘ ১৯ দিন যাবত অনুপস্থিত। সহকারী সুপার সোলায়মান হক সাক্ষাতে জানিয়েছেন সুপারের সাথে ফোনে ছুটির আবেদন করেছেন। মাদরাসাটির মোট স্টাফ ১৪ জনের স্থলে সুপার ও সহকারী সুপার সহ ৭ জনই অনুপস্থিত। জানা যায় সুপার নিয়োগ নিয়ে সহকারী সুপারের মোকদ্দমা চলছে দীর্ঘদিন যাবত। গত জেডিসি পরীক্ষায় ৭০ জন অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে মাত্র ৪৫ জন। এ ব্যাপারে মাদরাসা সুপার মাওলানা মোঃ আবুল কালাম আজাদ সহকারী সুপারের অনুপস্থিতির বিষয় স্বীকার করে বলেন তিনি ৩ দিনের নৈবিত্তিক ছুটি দিতে পারবে, এর বেশি হলে সভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেখবেন। ম্যানেজিং কমিটির সভাপতি ইউসুফ আলীকে মাদরাসার অনিয়মের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি জানিয়েছেন মাদরাসাটিতে শিক্ষক দলাদলীর দরুণ বর্তমানে শিক্ষার পরিবেশ বিঘœ, আশা করি অচিরেই শিক্ষার পরিবেশ ফিরে আসবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ছানোয়ার হোসেনকে বিষয়গুলো নিয়ে জানালে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন। কর্তৃপক্ষের সু-নজর না দিলে প্রতিষ্ঠানটির শিক্ষার বিপর্যয় ঘটবে দাবী অভিজ্ঞমহলের।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!