ঢাকা   ১৯ ফেব্রুয়ারী ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সরিষাবাড়ীতে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত (জামালপুরের খবর)        বকশিগঞ্জ শিক্ষার্থীবিহীন দুস্থ্য প্রতিবন্ধী কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্র : ৯ প্রতিবন্ধীর শিক্ষাবৃত্তি (জামালপুরের খবর)        শেরপুরে আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব জাকের মঞ্জিলের উরশ (জেলার খবর)        শ্রীবরদীতে বৈদেশিক কর্মসংস্থান সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত (জেলার খবর)        একনেকে ১৩ হাজার ৬৩৯ কোটি ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন (জাতীয়)        পানির দাম ৮০ শতাংশ বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক: টিআইবি (জাতীয়)        চীনকে মাস্ক-গ্লাভসসহ চিকিৎসা সামগ্রী দিল বাংলাদেশ (জাতীয়)        কচুরিপানা খেতে বলিনি, গবেষণা করতে বলেছি: পরিকল্পনামন্ত্রী (জাতীয়)        দেশে করোনা ভাইরাসের রোগী মেলেনি, আতঙ্কিত না হওয়ার পরামর্শ (জাতীয়)        শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ দ্বিতীয়: সেনাপ্রধান (জাতীয়)      

আড়াই লাখ টাকা বরাদ্দ পাওয়ার পরও মেরামত হয়নি নলকূপটি

Logo Missing
প্রকাশিত: 01:59:54 am, 2020-01-21 |  দেখা হয়েছে: 2 বার।

মোহাম্মদ আলী:

খাবার পানির কষ্ট পোহাচ্ছেন শিক্ষক শিক্ষার্থীরা। পাশের বাড়ি থেকে পানি টেনে খান তারা। স্কুলের একমাত্র গভীর নলকূপটি কয়েক মাস যাবত নষ্ট। আড়াই লাখ টাকা মেরামত বাবদ বরাদ্দ পাওয়ার পরও মেরামত হয়নি নলকূপটি!
ইসলামপুর উপজেলার চতলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চিত্র এটি।

জানা যায়, বেশকিছু দিন যাবত খাবার পানির জন্য কষ্ট পোহাচ্ছেন চতলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা। ব্যবহার্য্য অন্যান্য প্রয়োজনীয় পানির ব্যবস্থা থাকলেও বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা নেই স্কুলটিতে। স্কুলের একমাত্র গভীর নলকূপটি নষ্ট হয়ে পরে আছে কয়েক মাস যাবত। অথচ এ অর্থবছরে স্কুলটি মেরামত বাবদ ১লাখ ৫০ হাজার টাকা, স্লিপ ৭০ হাজার ও রুটিন মেন্টিন্যান্স বাবদ ৪০ হাজার টাকা বরাদ্দ পেয়েছে। তারপরেও নলকূপটি অকেজুই রয়েগেছে। ফলে স্কুলের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের পাশের বাড়ি এবং মসজিদ মাদ্রাসা থেকে পানি টেনে নিয়ে খেতে হচ্ছে।
এ ব্যাপারে চতলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া বলেন, বরাদ্দকৃত অর্থে পুরাতন ভবনের দরজা জানলা ও মেঝে মেরামত এবং নতুন ভবনের বিদুৎতায়নের কাজ করা হয়েছে। নলকূপটি সবই টিক আছে শুধু পানি থাকে না। এর আগে একাধিকবার সারানো হয়েছে। তারপরেও সমস্যা দূর হয়নি, বলেও জানিয়েছেন তিনি।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!