ঢাকা   ১৯ ফেব্রুয়ারী ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সরিষাবাড়ীতে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত (জামালপুরের খবর)        বকশিগঞ্জ শিক্ষার্থীবিহীন দুস্থ্য প্রতিবন্ধী কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্র : ৯ প্রতিবন্ধীর শিক্ষাবৃত্তি (জামালপুরের খবর)        শেরপুরে আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব জাকের মঞ্জিলের উরশ (জেলার খবর)        শ্রীবরদীতে বৈদেশিক কর্মসংস্থান সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত (জেলার খবর)        একনেকে ১৩ হাজার ৬৩৯ কোটি ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন (জাতীয়)        পানির দাম ৮০ শতাংশ বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক: টিআইবি (জাতীয়)        চীনকে মাস্ক-গ্লাভসসহ চিকিৎসা সামগ্রী দিল বাংলাদেশ (জাতীয়)        কচুরিপানা খেতে বলিনি, গবেষণা করতে বলেছি: পরিকল্পনামন্ত্রী (জাতীয়)        দেশে করোনা ভাইরাসের রোগী মেলেনি, আতঙ্কিত না হওয়ার পরামর্শ (জাতীয়)        শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ দ্বিতীয়: সেনাপ্রধান (জাতীয়)      

তাবিথের নির্বাচনি প্রচারণায় হামলার অভিযোগ

Logo Missing
প্রকাশিত: 01:17:24 am, 2020-01-22 |  দেখা হয়েছে: 2 বার।

আ.জা. ডেক্স:

রাজধানীর গাবতলীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনি প্রচারণায় হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে পর্বতার কলাবাজার এলাকায় কর্মী-সমর্থকদের নিয়ে জনসংযোগে নামলে পুলিশের উপস্থিতিতে তার উপর হামলা হয় বলে অভিযোগ করেছেন ধানের শীষের এই প্রার্থী। হামলার জন্য ঢাকা উত্তরের ৯ নং ওয়ার্ডে ক্ষমতাসীন আওয়ামী লীগসমর্থিত কাউন্সিলর প্রার্থী ঠেলাগাড়ি প্রতীকের মুজিব সারোয়ার মাসুমের কর্মী-সমর্থকদের দায়ী করেছেন তাবিথ। এ বিষয়ে তাৎক্ষণিকভাবে মাসুমের বক্তব্য পাওয়া না গেলেও পুলিশ বলছে, দুই প্রার্থীর প্রচারণার সময় কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা তৈরি হলেও সেখানে হামলার কোনো ঘটনা ঘটেনি। তাবিথের সহযোগী মাহমুদ হাসান বলেন, তাবিথের মাথায় আঘাত লাগলেও তা গুরুতর না। তবে আহত বেশকজন নেতাকর্মীকে কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। এবিষয়ে জানতে চাইলে তাবিথ বলেন, পেছন থেকে কাপুরুষের মতো আমাকে টার্গেট করে মারা হয়েছে। সবচেয়ে ভয়ঙ্কর ব্যাপার হলো, এ হামলাটি আমাদের কিছু কিছু পুলিশ কর্মকর্তার সামনে হয়েছে। আমাদের পক্ষে গণজোয়ারে ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষ হামলা করেছে। আমরা তাদের পাল্টা আঘাত করি নাই। শান্তিপূর্ণভাবে আমরা প্রচারণা চালাচ্ছি। এ ঘটনায় ওই এলাকায় দুই পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হওয়ার পর তাবিথ গাবতলীতেই গণসংযোগ করছেন।

ঘটনার বিষয়ে জানতে চাইলে দারুস সালাম থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, ওইখানে কোনো হামলার ঘটনা ঘটেনি। দুইপক্ষ মিছিল করার সময় হাল্কা ধাক্কাধাক্কি হয়েছে। পরে দুই পক্ষকে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট এলাকার নির্বাচনি দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান শাহরীয়ার বলেন, নির্বাচন কমিশনে বৈঠকে ছিলাম। ঘটনাটা আপনার কাছেই শুনলাম। ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: বিএনপি সমর্থিত মেয়র পদ প্রার্থী তাবিথ আওয়ালের ওপর হামলার অভিযোগ পেলে তা খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম। গতকাল মঙ্গলবার দুপুরে আগারগাঁওয়ের তার নিজ কার্যালয়ে র সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম বলেন, এখন পর্যন্ত আমরা বিএনপি প্রার্থীর পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আমরা বিষয়টি খতিয়ে দেখবো। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবো। এর আগে একইদিন বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর গাবতলীর আনন্দনগর তেলের মিল এলাকায় গণসংযোগ করছিলেন বিএনপির ঢাকা উত্তর সিটি করপোরশনের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। এ সময় পেছন থেকে হঠাৎ করে জয় বাংলা স্লোগান দিয়ে তাদের প্রচারণায় ইটপাটকেল নিক্ষেপ শুরু হয় বলে সংশ্লিষ্টদের অভিযোগ। তখন ইট তাবিথের শরীরে এসেও পড়ে। এতে আহত হন তাবিথসহ কয়েকজন প্রচারকর্মী। উত্তর সিটির ৯ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী মুজিব সরোয়ার মাসুমের প্রত্যক্ষ নেতৃত্বে এ হামলা হয়েছে বলে অভিযোগ তাবিথের সমর্থকদের। মেয়র প্রার্থী তাবিথ আউয়াল সাংবাদিকদের বলেন, আমি আমার কর্মী ও এলাকাবাসীর প্রতি আহবান জানাচ্ছি, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখুন। আমাদের গণসংযোগ প্রতিনিয়ত ভোটারদের কাছে নিয়ে যাচ্ছে। আমরা কোনো ভয়ভীতিতে পিছু হটব না। একটু আগে আপনারা দেখেছেন, আমরা গণসংযোগ শুরু করলাম। পেছন থেকে কাপুরুষের মতো আমাকে টার্গেট করে হামলা করা হয়েছে। আমার সঙ্গে যাঁরা ছিলেন, তাদের মারধর করা হয়েছে। পুলিশের সামনে হামলা করা হয়েছে। আমি পুলিশ সদস্যদের ধন্যবাদ জানাই, দায়িত্ব পালন করার জন্য। একইসঙ্গে আমি তাদের অনুরোধ করছি, তারা নিজের চোখে হামলাকারীদের দেখেছেন। ওই এলাকার ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মাসুমের নেতৃত্বে হামলা হয়েছে। পুলিশ যেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়।