ঢাকা   ১৯ ফেব্রুয়ারী ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সরিষাবাড়ীতে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত (জামালপুরের খবর)        বকশিগঞ্জ শিক্ষার্থীবিহীন দুস্থ্য প্রতিবন্ধী কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্র : ৯ প্রতিবন্ধীর শিক্ষাবৃত্তি (জামালপুরের খবর)        শেরপুরে আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব জাকের মঞ্জিলের উরশ (জেলার খবর)        শ্রীবরদীতে বৈদেশিক কর্মসংস্থান সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত (জেলার খবর)        একনেকে ১৩ হাজার ৬৩৯ কোটি ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন (জাতীয়)        পানির দাম ৮০ শতাংশ বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক: টিআইবি (জাতীয়)        চীনকে মাস্ক-গ্লাভসসহ চিকিৎসা সামগ্রী দিল বাংলাদেশ (জাতীয়)        কচুরিপানা খেতে বলিনি, গবেষণা করতে বলেছি: পরিকল্পনামন্ত্রী (জাতীয়)        দেশে করোনা ভাইরাসের রোগী মেলেনি, আতঙ্কিত না হওয়ার পরামর্শ (জাতীয়)        শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ দ্বিতীয়: সেনাপ্রধান (জাতীয়)      

সেবার মান উন্নয়নে ৯নং রানাগাছা ইউনিয়ন পরিষদের কর্তৃপক্ষের সাথে সনাক-জামালপুর এর মতবিনিময় সভা

Logo Missing
প্রকাশিত: 01:56:59 am, 2020-01-22 |  দেখা হয়েছে: 1 বার।

স্টাফ রিপোর্টার:

গতকাল ২১ জানুয়ারী মঙ্গলবার সচেতন নাগরিক কমিটি (সনাক), টিআইবি জামালপুর এর উদ্যোগে সদর উপজেলার ৯ নং রানাগাছা ইউনিয়ন পরিষদের কর্তৃপক্ষের সাথে সেবার মান উন্নয়নে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভার সভাপতিত্ব করেন ০৯ নং রানাগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মো: আব্দুল জলিল। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সনাক জামালপুরের সভাপতি অধ্যাপক মীর আনছার আলী। এ ছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সনাক জামালপুর এর স্থানীয় সরকার বিষয়ক উপকমিটির সদস্য শামীমা খান ও রনজিত বিশ্বাস খোকন, ইউনিয়ন পরিষদ সচিব জনাব ফজলুল করিম, বিভিন্ন ওয়ার্ড এর মেম্বারবৃন্দ ও টিআইবি কর্মীবৃন্দ।

টিআইবি এরিয়া ম্যানেজার মো: আরিফ হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক জামালপুর এর স্থানীয় সরকার বিষয়ক উপকমিটির সদস্য শামীমা খান। তিনি তার বক্তব্যে রানাগাছা ইউনিয়ন পরিষদের সেবার মান উন্নয়নে জামালপুর সনাক এর ভূমিকা উল্লেখ করেন। সভায় তথ্য বোড হালনাগাদ করা, উন্মুক্ত বাজেট ঘোষণার প্রস্তুতি, ইউনিয়নে সেবার মান উন্নয়নে করণীয়, বিভিন্ন সামাজিক নিরাপত্তা কমসূচি, ইউপি’র বিভিন্ন সামাজিক উন্নয়ন কমসূচিতে নারীর অংশগ্রহণ বৃদ্ধি ইত্যাদি বিষয়ে আলোচনা হয়েছে।

মতবিনিময় সভায় সনাক সভাপতি অধ্যাপক মীর আনছার আলী সভায় অংশগ্রহণের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও অন্যান্য সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন সনাক এর বিভিন্ন কার্যক্রমের ফলে ইউনিয়ন পরিষদের ব্যাপক পরিবর্তন সাধিত হয়েছে। এক্ষেত্রে ইউনিয়ন পরিষদও যথেষ্ঠ আন্তরিকতা দেখিয়ে যাচ্ছে। ইউনিয়ন পরিষদের সেবার মান উন্নয়নে ও স্বচ্ছ জবাবদিহিতামূলক ইউনিয়ন পরিষদ গঠনে সচেতন নাগরিক কমিটি (সনাক) জামালপুরের সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মো: আব্দুল জলিল বলেন, ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রমের জন্য ইউনিয়নের নাগরিকদের নিকট জবাবদিহির মাধ্যমে নাগরিক বান্ধব ইউনিয়ন পরিষদ গঠনের বিষয়ে তৎপর রয়েছে। তিনি আরো বলেন, সেবার মান উন্নয়নে ও ইউনিয়ন পরিষদের দ্বায়িত্ব পালনে তারা আন্তরিক রয়েছেন এবং জবাবদিহিতার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছেন। এ বিষয়ে জামালপুরের সনাক-টিআইবি যেভাবে সহায়তা প্রদান করছে তা অব্যহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!