ঢাকা   ২৬ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণার নির্দেশ হাইকোর্টের (জাতীয়)        অনৈতিক সম্পর্কে বাধ্য করানোয় স্বামীকে হত্যা করে প্রতিশোধ (অপরাধ)        প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়া গ্রেফতার: ওবায়দুল কাদের (অপরাধ)        প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৭২ শিক্ষার্থী (শিক্ষা)        পিলখানা ট্র্যাজেডি: নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা (জাতীয়)        বিরোধী দলকে হয়রানি ও ক্ষমতাসীনদের প্রতি নমনীয় দুদক: টিআইবি (বাংলাদেশ)        নিরাপদ খাদ্য আইন মেনে চলতে সতর্কতামূলক বিজ্ঞপ্তি (বাংলাদেশ)        এনু-রুপনের আরেক বাড়িতে অভিযান, পাঁচ সিন্দুক থেকে ২৬ কোটি টাকা উদ্ধার (জাতীয়)        পিলখানা হত্যার সুষ্ঠু তদন্ত করবে বিএনপি: ফখরুল (রাজনীতি)        জ্বর নিয়ে বাংলাদেশে এসে হাসপাতালে দক্ষিণ কোরিয়ার নাগরিক (জাতীয়)      

ইসলামপুর প্রাণিসম্পদ অফিসে নানান অনিয়ম

Logo Missing
প্রকাশিত: 03:02:00 am, 2020-01-27 |  দেখা হয়েছে: 1 বার।

ওসমান হারুনী:

জামালপুরের ইসলামপুর প্রাণিসম্পদ অফিসে নানান অনিয়ম দূর্নীতি ও চিকিৎসা সেবা বেহাল বিরাজ করছে।
রবিবার অফিস চলাকারীন সময় সকাল ১০টা ৫৮মিনিট পর্যন্ত প্রাণিসম্পদ অফিসে সরেজমিনে অবস্থান করে দেখা গেছে অনিয়মের নানা চিত্র,অফিস সময়ে কেউ নেই। সকাল ৯টা অফিস সময়ে কর্মচারী ও কর্মকর্তাদের সরকারি অফিস করা কথা থাকলেও ৯টা থেকে ১০টা ৫৮পর্যন্ত অপেক্ষা করে কোন ডাক্তার পাওয়া যায়নি। বাহিরে,বারান্দায় অপেক্ষা করছে সেবা নিতে আসা,ছাত্র, মানুষ ও পশু নিয়ে আশা ভোক্তভোগীরা। ডাক্তারা না থাকায় অফিস সহকারী ড্রেসার আ:কুদ্দুস চিকিৎসা দিচ্ছেন পশুদের।

তৎক্ষণাৎ খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আছেন ঢাকায় ট্রেনিংয়ে,ভেটেরিনারি সার্জন ডা:আব্দুল আলিমও অনুপস্থিত,উপ সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা খলিলুর রহমানের সাথে কথা হলে তিনি জানান,অসুস্থ, তাই প্রাণি সম্পদ অফিসের দু’তলায় ১০টা ৩০পর্যন্ত শুয়ে আছেন। ভোক্তভোগীদের অভিযোগ, ভেটেরিনারি সার্জন ডা:আব্দুল আলিমও প্রতিনিয়ত অফিস ফাঁকি দিয়ে থাকেন। অফিসে সময়ে বাহিরে কলে চলে যান। বেশিরভাগ সময়ে অফিচলাকালীন তিনি বাহিরে পশু চিকিৎসা বাণিজ্য করে দুই থেকে তিন হাজার টাকা করে নেন। উপজেলা প্রাণি সম্পদ অফিসে মানুষের চিকিৎসা নিতে আসা পশুদের তিনি শুধু কাগজে ওষুধ লিখে দিয়ে থাকেন,সরকারি ওষুদ ঠিকমত দেন না।

এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান জানান,তিনি খোঁজ নিয়ে প্রয়াজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান। উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবহিত করার পর সরেজমিনে প্রাণি সম্পদ কর্যালয়ে অবস্থানের সকাল ১০টা ৫৮মিনিট পর অফিসে আসেন ভেটেরিনারি সার্জন ডা:আব্দুল আলিম। এর পর সাংবাদিক উপস্থিত টের না পেয়ে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তাকে ফোঁনে জানান, আমি তো অফিসে আছি; ফোনে টাকা না থাকায় আপনাকে জানাতে পারিনী,শুনেছি অফিসে নাকি সাংবাদিক এসেছে; আপনাকে কেউ কোন কিছু জিজ্ঞাস করলে বলবেন,অফিসে আসার পথে ভিজিটে ছিলাম। সামনে উপস্থিত তৎক্ষণাৎ এ প্রতিবেদক সাংবাদিক পরিচয় দিয়ে অফিসে দেরিতে আসার কারণ জানতে চাইলে ভেটেরিনারি সার্জন ডা:আব্দুল আলিম মিথ্যার আশ্রয় নিয়ে বলেন তিনি ভিজিটে ছিলেন। এ হলো মিথ্যা আর অনিয়মের চিত্র ইসলামপুর উপজেলা প্রাণিসম্পদ অফিসে। অফিস সময়ে বাহিরে কলে গিয়ে বাণিজ্য করার ব্যাপারে জানতে চাইলে ভেটেরিনারি সার্জন ডা:আব্দুল আলিম জানান, তিনি বাহিরে গিয়ে অফিসে ফিঁ ৮শত থেকে ১হাজার টাকার বেশি নেন না। অফিসের পরে কোথাও গেলে বেশি নেন। ইসলামপুর উপজেলা প্রাণিসম্পদ অফিসে এসব অনিয়মের বিষয় যেন দেখার কেউ নেই।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!