ঢাকা   ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  বিজয় দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা (জাতীয়)        ড. কামালের আচরণ ষড়যন্ত্রের একটি অংশ: স্বরাষ্ট্রমন্ত্রী (রাজনীতি)        নির্বাচনী প্রচারণায় বুধবার সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী (রাজনীতি)        লালমনিরহাট সীমান্তে রাবার বুলেটে ৪ বাংলাদেশি আহত, বিএসএফের দুঃখ প্রকাশ (জেলার খবর)         ভাষাসৈনিক বিমল রায় চৌধুরী আর নেই (জাতীয়)         বিজয় দিবস উপলক্ষে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ (জাতীয়)        আওয়ামী লীগের ইশতেহার প্রকাশ মঙ্গলবার (রাজনীতি)         সন্ত্রাস করলে কোনো দলই ছাড় পাবে না: ইসি রফিকুল (জাতীয়)        স্বরূপে ফিরতে পারেননি ড. কামাল: ওবায়দুল কাদের (রাজনীতি)        শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকব: ফখরুল (রাজনীতি)      

সেন্ট্রাল আমেরিকায় বন্যা, ১২ জনের মৃত্যু ভূমিধসে

Logo Missing
প্রকাশিত: 05:42:13 pm, 2018-10-08 |  দেখা হয়েছে: 2 বার।

আজ ডেক্স

সেন্ট্রাল আমেরিকার দেশগুলোতে ব্যাপক বৃষ্টিপাতে দেখা দেওয়া বন্যা ও ভূমিধসে ১২ জনের মৃত্যু হয়েছে।
মাত্র কয়েকদিনের বৃষ্টিপাতে পরিস্থিতির গুরুতর অবনতি ঘটে বলে রোববার জানিয়েছে ওই অঞ্চলের জরুরি বিভাগের কর্তৃপক্ষগুলো, খবর বার্তা সংস্থা রয়টার্সের।
বৃহস্পতিবার শুরু হওয়া টানা ভারি বৃষ্টিপাত গুয়াতেমালা থেকে কোস্টারিকা পর্যন্ত বিস্তৃত দেশগুলোর পরিস্থিতি নাজুক করে তোলে বলে জানিয়েছে তারা।
বৃষ্টিতে ঘরবাড়ি ও ক্ষেতের ফসল ধ্বংস হয়। হঠাৎ দেখা দেওয়া বন্যার কারণে কয়েক হাজার মানুষ ঘরবাড়ি ছেড়ে অস্থায়ী আশ্রয়কেন্দ্রগুলোতে যেতে বাধ্য হয়।
হন্ডুরাসে ছয় জনের মৃত্যু হয়েছে এবং সাত হাজার লোক ঘরবাড়ি ছেড়ে যেতে বাধ্য হয়েছেন। ঘুমন্ত অবস্থায় ভূমিধসে চাপা পড়ে দুটি শিশু ও তাদের মা নিহত হয়েছেন।
নিকারাগুয়ার সরকার জানিয়েছে, ২৩ হাজার লোক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং নৌকা ডুবে এক জেলে মারা গেছেন। একটি নদীতে ডুবে আরও দুজন মারা গেছেন।
এল সালভাদরের বেসামরিক সুরক্ষা সংস্থার প্রধান জানিয়েছেন, তাদের দেশে দুজন নিহত হয়েছেন, একটি গাড়ির ওপর গাছ পড়ে একজন নিহত ও একটি দেওয়াল ধসে আরও ১০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন তিনি।
কোস্টারিকায় একজন নিহত হয়েছেন এবং গুয়াতেমালায় একটি শিশু নিখোঁজ হয়েছে।