ঢাকা   মঙ্গলবার ১৯ ফেব্রুয়ারী ২০১৯ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামায়াত আদর্শ ধরে রাখলে পরিবর্তন বলা যাবে না: ওবায়দুল কাদের (রাজনীতি)        ৫৬টি সাইট বন্ধের নির্দেশ, বন্ধ হচ্ছে ১৫ হাজার পর্নো ও ২ হাজার জুয়ার সাইট (বিবিধ)         বাংলাদেশ-সংযুক্ত আরব আমিরাতের মধ্যে চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর (জাতীয়)        ডাকসু: ৬ দফা দাবিতে উপাচার্য কার্যালয় ঘেরাও (রাজনীতি)        ব্যাংকের সংখ্যা নিয়ে চিন্তিত নন অর্থমন্ত্রী (জাতীয়)        নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে শাবি চ্যাম্পিয়ন (জাতীয়)        দেশজুড়ে অবৈধভাবে চলা বিদ্যুৎচালিত যানবাহনকে বৈধতা দেয়ার উদ্যোগ (জাতীয়)        ডাকসু নির্বাচন, বৃহত্তর ঐক্য করবে বাম ছাত্রসংগঠন (রাজনীতি)        বাংলাদেশ-ভারত সীমান্ত বিশ্বসেরা (জাতীয়)        জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় ধনী দেশগুলোকে ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর (জাতীয়)      

সেন্ট্রাল আমেরিকায় বন্যা, ১২ জনের মৃত্যু ভূমিধসে

Logo Missing
প্রকাশিত: 05:42:13 pm, 2018-10-08 |  দেখা হয়েছে: 2 বার।

আজ ডেক্স

সেন্ট্রাল আমেরিকার দেশগুলোতে ব্যাপক বৃষ্টিপাতে দেখা দেওয়া বন্যা ও ভূমিধসে ১২ জনের মৃত্যু হয়েছে।
মাত্র কয়েকদিনের বৃষ্টিপাতে পরিস্থিতির গুরুতর অবনতি ঘটে বলে রোববার জানিয়েছে ওই অঞ্চলের জরুরি বিভাগের কর্তৃপক্ষগুলো, খবর বার্তা সংস্থা রয়টার্সের।
বৃহস্পতিবার শুরু হওয়া টানা ভারি বৃষ্টিপাত গুয়াতেমালা থেকে কোস্টারিকা পর্যন্ত বিস্তৃত দেশগুলোর পরিস্থিতি নাজুক করে তোলে বলে জানিয়েছে তারা।
বৃষ্টিতে ঘরবাড়ি ও ক্ষেতের ফসল ধ্বংস হয়। হঠাৎ দেখা দেওয়া বন্যার কারণে কয়েক হাজার মানুষ ঘরবাড়ি ছেড়ে অস্থায়ী আশ্রয়কেন্দ্রগুলোতে যেতে বাধ্য হয়।
হন্ডুরাসে ছয় জনের মৃত্যু হয়েছে এবং সাত হাজার লোক ঘরবাড়ি ছেড়ে যেতে বাধ্য হয়েছেন। ঘুমন্ত অবস্থায় ভূমিধসে চাপা পড়ে দুটি শিশু ও তাদের মা নিহত হয়েছেন।
নিকারাগুয়ার সরকার জানিয়েছে, ২৩ হাজার লোক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং নৌকা ডুবে এক জেলে মারা গেছেন। একটি নদীতে ডুবে আরও দুজন মারা গেছেন।
এল সালভাদরের বেসামরিক সুরক্ষা সংস্থার প্রধান জানিয়েছেন, তাদের দেশে দুজন নিহত হয়েছেন, একটি গাড়ির ওপর গাছ পড়ে একজন নিহত ও একটি দেওয়াল ধসে আরও ১০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন তিনি।
কোস্টারিকায় একজন নিহত হয়েছেন এবং গুয়াতেমালায় একটি শিশু নিখোঁজ হয়েছে।