ঢাকা   ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  বিজয় দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা (জাতীয়)        ড. কামালের আচরণ ষড়যন্ত্রের একটি অংশ: স্বরাষ্ট্রমন্ত্রী (রাজনীতি)        নির্বাচনী প্রচারণায় বুধবার সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী (রাজনীতি)        লালমনিরহাট সীমান্তে রাবার বুলেটে ৪ বাংলাদেশি আহত, বিএসএফের দুঃখ প্রকাশ (জেলার খবর)         ভাষাসৈনিক বিমল রায় চৌধুরী আর নেই (জাতীয়)         বিজয় দিবস উপলক্ষে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ (জাতীয়)        আওয়ামী লীগের ইশতেহার প্রকাশ মঙ্গলবার (রাজনীতি)         সন্ত্রাস করলে কোনো দলই ছাড় পাবে না: ইসি রফিকুল (জাতীয়)        স্বরূপে ফিরতে পারেননি ড. কামাল: ওবায়দুল কাদের (রাজনীতি)        শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকব: ফখরুল (রাজনীতি)      

দুটি বাণিজ্যিক জাহাজের মধ্যে সংঘর্ষ ভূমধ্যসাগরে

Logo Missing
প্রকাশিত: 05:43:52 pm, 2018-10-08 |  দেখা হয়েছে: 2 বার।

আজ ডেক্স

ভূমধ্যসাগরে দুটি বাণিজ্যিক জাহাজের মধ্যে সংঘর্ষের পর সাগরের চার কিলোমিটার এলাকাজুড়ে জ¦ালানি তেল ছড়িয়ে পড়েছে।
রোববার ফ্রান্সের কর্সিকা দ্বীপের উত্তরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ওই অঞ্চলের উপকূলীয় কর্তৃপক্ষগুলো, খবর বার্তা সংস্থা রয়টার্সের।
জাহাজ দুটির মধ্যে একটি তিউনিসিয়ার ও অপরটি সাইপ্রাসের বলে জানা গেছে।
এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
ফ্রান্সের সমুদ্র কর্তৃপক্ষ জানিয়েছে, তিউনিসিয়ায় রেজিস্ট্রিকৃত জাহাজটি ট্রাক ও পণ্যদ্রব্য বহন করছিল, রোববার সকালে এটি সাইপ্রাসে রেজিস্ট্রিকৃত সিএসএল ভার্জিনিয়াকে ধাক্কা দেয়। এতে ভার্জিনিয়ার কাঠামোতে কয়েক মিটার বড় একটি গর্ত তৈরি হয়ে যায়, আর সেই গর্ত দিয়ে তেল ঝরতে শুরু করে।
কর্সিকা থেকে উত্তরপশ্চিম দিকে ফ্রান্স ও ইতালির মূলভূখ- বরাবার সাগরে চার কিলোমিটার লম্বা ও কয়েকশ মিটার চওড়া হয়ে তেল ছড়িয়ে পড়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে।
সাগরের আরও বড় এলাকাজুড়ে তেল ছড়িয়ে পড়া রোধ করতে ফ্রান্স, মোনাকো ও ইতালির কর্তৃপক্ষ কাজ করছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।