ঢাকা   মঙ্গলবার ১৯ ফেব্রুয়ারী ২০১৯ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামায়াত আদর্শ ধরে রাখলে পরিবর্তন বলা যাবে না: ওবায়দুল কাদের (রাজনীতি)        ৫৬টি সাইট বন্ধের নির্দেশ, বন্ধ হচ্ছে ১৫ হাজার পর্নো ও ২ হাজার জুয়ার সাইট (বিবিধ)         বাংলাদেশ-সংযুক্ত আরব আমিরাতের মধ্যে চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর (জাতীয়)        ডাকসু: ৬ দফা দাবিতে উপাচার্য কার্যালয় ঘেরাও (রাজনীতি)        ব্যাংকের সংখ্যা নিয়ে চিন্তিত নন অর্থমন্ত্রী (জাতীয়)        নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে শাবি চ্যাম্পিয়ন (জাতীয়)        দেশজুড়ে অবৈধভাবে চলা বিদ্যুৎচালিত যানবাহনকে বৈধতা দেয়ার উদ্যোগ (জাতীয়)        ডাকসু নির্বাচন, বৃহত্তর ঐক্য করবে বাম ছাত্রসংগঠন (রাজনীতি)        বাংলাদেশ-ভারত সীমান্ত বিশ্বসেরা (জাতীয়)        জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় ধনী দেশগুলোকে ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর (জাতীয়)      

দুটি বাণিজ্যিক জাহাজের মধ্যে সংঘর্ষ ভূমধ্যসাগরে

Logo Missing
প্রকাশিত: 05:43:52 pm, 2018-10-08 |  দেখা হয়েছে: 2 বার।

আজ ডেক্স

ভূমধ্যসাগরে দুটি বাণিজ্যিক জাহাজের মধ্যে সংঘর্ষের পর সাগরের চার কিলোমিটার এলাকাজুড়ে জ¦ালানি তেল ছড়িয়ে পড়েছে।
রোববার ফ্রান্সের কর্সিকা দ্বীপের উত্তরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ওই অঞ্চলের উপকূলীয় কর্তৃপক্ষগুলো, খবর বার্তা সংস্থা রয়টার্সের।
জাহাজ দুটির মধ্যে একটি তিউনিসিয়ার ও অপরটি সাইপ্রাসের বলে জানা গেছে।
এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
ফ্রান্সের সমুদ্র কর্তৃপক্ষ জানিয়েছে, তিউনিসিয়ায় রেজিস্ট্রিকৃত জাহাজটি ট্রাক ও পণ্যদ্রব্য বহন করছিল, রোববার সকালে এটি সাইপ্রাসে রেজিস্ট্রিকৃত সিএসএল ভার্জিনিয়াকে ধাক্কা দেয়। এতে ভার্জিনিয়ার কাঠামোতে কয়েক মিটার বড় একটি গর্ত তৈরি হয়ে যায়, আর সেই গর্ত দিয়ে তেল ঝরতে শুরু করে।
কর্সিকা থেকে উত্তরপশ্চিম দিকে ফ্রান্স ও ইতালির মূলভূখ- বরাবার সাগরে চার কিলোমিটার লম্বা ও কয়েকশ মিটার চওড়া হয়ে তেল ছড়িয়ে পড়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে।
সাগরের আরও বড় এলাকাজুড়ে তেল ছড়িয়ে পড়া রোধ করতে ফ্রান্স, মোনাকো ও ইতালির কর্তৃপক্ষ কাজ করছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।