ঢাকা   ২৬ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  পিলখানা ট্র্যাজেডি: নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা (জাতীয়)        বিরোধী দলকে হয়রানি ও ক্ষমতাসীনদের প্রতি নমনীয় দুদক: টিআইবি (বাংলাদেশ)        নিরাপদ খাদ্য আইন মেনে চলতে সতর্কতামূলক বিজ্ঞপ্তি (বাংলাদেশ)        এনু-রুপনের আরেক বাড়িতে অভিযান, পাঁচ সিন্দুক থেকে ২৬ কোটি টাকা উদ্ধার (জাতীয়)        পিলখানা হত্যার সুষ্ঠু তদন্ত করবে বিএনপি: ফখরুল (রাজনীতি)        জ্বর নিয়ে বাংলাদেশে এসে হাসপাতালে দক্ষিণ কোরিয়ার নাগরিক (জাতীয়)        তৃণমূল উন্নয়নে মাস্টারপ্ল্যান তৈরি করছে সরকার (জাতীয়)        বিসিএলের টানা তৃতীয় শিরোপা ঘরে তুলল দক্ষিণাঞ্চল (খেলাধুলা)        অধিনায়ক, মিরাজ-নাঈমের লড়াইয়ে দলের লাভ দেখছেন (খেলাধুলা)        মুমিনুল পারলে সাকিবকেও দলে নিতেন (খেলাধুলা)      

জামালপুরে যক্ষা নিয়ন্ত্রণে সাংস্কৃতিক কর্মীদের নিয়ে আলোচনা সভা

Logo Missing
প্রকাশিত: 02:15:36 am, 2020-02-15 |  দেখা হয়েছে: 7 বার।

নিজস্ব সংবাদদাতা:

জামালপুরে যক্ষা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলার সাংস্কৃতিক কর্মীদের নিয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে শহরের পাবলিক লাইব্রেরীতে বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) জামালপুর জেলা শাখা এই আলোচনা সভার আয়োজন করে। নাটাব জামালপুর জেলা শাখার সভাপতি তানভীর আহমেদ হীরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো: শফিকুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারীনেত্রী অ্যাডভোকেট শামীম আরা, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক গৌতম সিংহ সাহা। এছাড়াও সাংস্কৃতিক কর্মী সাংবাদিক সুশান্ত কানু, ফজলুল করিম ভানু, পারভীন তরফদার, বাহাউদ্দিন খান, মানসী গোস্বামী প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, যক্ষা রোগ যে কোন সময় যে কারো হতে পারে। আমাদের অজান্তেই যক্ষার জীবানু আমারা নিজেদের দেহে বহন করছি। তাই নিকটস্থ যক্ষা হাসপাতালে গিয়ে যক্ষার জীবানু আছে কিনা তা পরীক্ষা করে নিশ্চিত হতে হবে। যক্ষা রোগের চিকিৎসা সম্পুর্ণ বিনামূল্যে করা হয়। তাছাড়া যক্ষা রোগ প্রতিরোধের জন্য সবাইকে সচেতন হওয়ার আহবান জানান বক্তারা। আলোচনা সভায় ৩০ জন সাংস্কৃতিক কর্মী অংশগ্রহন করেন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!