ঢাকা   শুক্রবার ০৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে সামজিক দূরত্ব নিশ্চিতে জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগ (জামালপুরের খবর)        করোনা পরিস্থিতিতে আরও বাড়তে পারে ছুটি (জাতীয়)        জামালপুরে করোনা রোগী তল্লাশির নামে কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ (জামালপুরের খবর)        জামালপুর জেলা প্রশাসকের ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        রিকশা-ভ্যানচালকদের মাঝে ত্রান পৌছে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন (জামালপুরের খবর)        জেলা ছাত্রদলের উদ্যোগে জীবাণু নাশক ঔষধ প্রয়োগ (জামালপুরের খবর)        শেরপুরের নালিতাবাড়ীতে জ্বর শ্বাসকষ্টে ১ জনের মৃত্যু : ১০ বাড়ি লকডাউন (জেলার খবর)        জামালপুরে আ’লীগ নেতা উজ্জলের উদ্যোগে দরিদ্রদের খাদ্য সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        জামালপুর সনাকের নতুন সভাপতি অজয় কুমার পাল (জামালপুরের খবর)        ডিসিদের ভিডিও কনফারেন্সে নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী (জাতীয়)      

রাজিবপুরে ক্ষুদ্র সার ডিলারদের অভিযোগ

Logo Missing
প্রকাশিত: 01:19:00 am, 2020-02-17 |  দেখা হয়েছে: 7 বার।

তারিকুল ইসললাম তারা:

কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নে লাইসেন্স বিহিন প্রায় ৫০টি দোকানে দীর্ঘ দিন থেকে অবৈধ ভাবে সার বিক্রয় করে আসছে। বার বার লিখিত অভিযোগ দেওয়ার পরেও কোন কাজ হয়নি।

রাজিবপুর সদর ইউনিয়নে সরকার অনুমোদিত ১২ জন খুচরা সার বিক্রয়তাকে ৩০ হাজার টাকা জামানত রেখে সার বিক্রির অনুমোদন দিয়েছেন রাজিবপুর উপজেলা কৃষি অফিস। প্রতিটি ওয়ার্ডে সার বিক্রয়ের জন্য ১ জন ক্ষুদ্র সার বিক্রয়ের ডিলারকে লাইসেন্স দেওয়া হয়েছে এবং বলা হয়েছে ডিলারের বাইরে কেও সার বিক্রয় করতে পারবে না। সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজিবপুর সদর ইউনিয়নের রাস্তার মোড়ে মোড়ে ছোট ছোট হাট বাজারে ও গ্রাম গঞ্জের দোকান গুলোতে অবৈধ ভাবে প্রায় ৫০ টি দোকানে অবাধে খুচরা সার বিক্রি হচ্ছে। এতে করে ক্ষতি গ্রস্থ হচ্ছে লাইসেন্সধারী ডিলাররা অনুমোদিত ক্ষুদ্র ডিলারদের মধ্যে রয়েছেন। ১ শফিকুল ইসলাম,২ আব্দুস সাত্তার, ৩ আব্দুস সামাদ, ৪ আঃ হাই, ৫ আশরাফ আলী, ৬ ফারুক মিয়া, ৭ নজরুল ইসলাম, ৮ মোঃ ফারুক, ৯ দুলাল হোসেন, ১০ আজিবর রহমান মাষ্টার, ১১ শাহজামাল, ১২ লুৎফর রহমান, এই ডিলাররা অবৈধ সার বিক্রি বন্ধের দাবী জানিয়ে বলেন আমরা সরকার ঘোষিত নিয়ম কানন মেনে সরকারের ঘরে ৩০ হাজার টাকা জামানত রেখে লাইসেন্স নিয়েছি বৈধ ভাবে সার বিক্রির জন্য, কিন্তু কিছু অসাধু ব্যাবসায়ীদের জন্য আমরা ক্ষতি গ্রস্থ হচ্ছি। উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি সরে জমিনে তদন্ত করে অবৈধ সার বিক্রি বন্ধ করে দিবেন। এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তাকেও জানিয়েছি কিন্তু কোন কাজ হয় নাই। এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন লাইসেন্স এর বাইরে সার বিক্রয়ের নিষেধ থাকলেও স্থানীয় নেতাদের কারনে সেটি বন্ধ করতে পারছি না। এই ইউনিয়নে ৫ টি বি,সি,আই,সি ডিলার রয়েছে তাদের মাধ্যমে খুচরা বিক্রয়কারী ডিলাররা সার সংগ্রহ করে কৃষকদের মাঝে বিক্রয় করবে। সরকারী ভাবে বলা আছে ডিলারের বাইরে কেও সার বিক্রয় করতে পারবে না এবং ঐ ৫ জন বি,সি,আই,সি ডিলার, লাইসেন্স ছাড়া বিক্রয়ের জন্য কোন দোকানে সার দিতে পারবে না। বি,সি,আই,সি অনুমোদিত রাসায়নিক সার ডিলার, সিরাজ উদ দৌলার কাছে অবৈধ সার বিক্রয়ের কথা জানতে চাইলে, তিনি বলেন, আমাদের কাছে কৃষক সেজে সার নিয়ে বিক্রি করলে আমরা কি ভাবে ঠেকাবো। গ্রামে গঞ্জে সার বিক্রি হচ্ছে সেটি আমরা লোক মুখে শুনেছি।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!