ঢাকা   শুক্রবার ০৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে সামজিক দূরত্ব নিশ্চিতে জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগ (জামালপুরের খবর)        করোনা পরিস্থিতিতে আরও বাড়তে পারে ছুটি (জাতীয়)        জামালপুরে করোনা রোগী তল্লাশির নামে কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ (জামালপুরের খবর)        জামালপুর জেলা প্রশাসকের ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        রিকশা-ভ্যানচালকদের মাঝে ত্রান পৌছে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন (জামালপুরের খবর)        জেলা ছাত্রদলের উদ্যোগে জীবাণু নাশক ঔষধ প্রয়োগ (জামালপুরের খবর)        শেরপুরের নালিতাবাড়ীতে জ্বর শ্বাসকষ্টে ১ জনের মৃত্যু : ১০ বাড়ি লকডাউন (জেলার খবর)        জামালপুরে আ’লীগ নেতা উজ্জলের উদ্যোগে দরিদ্রদের খাদ্য সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        জামালপুর সনাকের নতুন সভাপতি অজয় কুমার পাল (জামালপুরের খবর)        ডিসিদের ভিডিও কনফারেন্সে নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী (জাতীয়)      

বরগুনায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চীন ফেরত শিক্ষার্থীর নমুনা সংগ্রহ

Logo Missing
প্রকাশিত: 10:26:52 pm, 2020-02-17 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা. ডেক্স:

বরগুনা জেলা সদর হাসপাতালে করোনা ভাইরাস সন্দেহে চিকিৎসাধীন চীন ফেরত শিক্ষার্থী ইমরানের নমুনা (রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ) সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইসিডিআর) এর ল্যাবে পাঠানো হয়েছে। এদিকে এ ঘটনায় সংবাদ সম্মেলনের মাধ্যমে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহবান জানিয়েছেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান। গতকাল সোমবার দুপুরে বরগুনার সিভিল সার্জন মিলনায়তনে করোনাভাইরাস নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ আহবান জানান।

এর আগে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিনিধরা ইমরানের রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ সংগ্রহ করেন। হাসপাতাল কর্তৃপক্ষ ও ইমরানের পরিবার সুত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলি ইউনিয়নের চালিতাতলী গ্রামের মো. মোখলেছুর রহমানের ছেলে ইমরান। মাস তিনেক আগে সে বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বৃত্তি পেয়ে চীনের শানডং প্রদেশের রিজাউ শানডং ইউনিভার্সিটিতে পড়তে গিয়েছিলেন।

সম্প্রতি চীনে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হলে ১২ তারিখ তিনি দেশের উদ্দেশ্য রওনা করেন। চীনের গুরাংজু এয়ারপোর্ট থেকে তাকে করোনাভাইরাসমুক্ত ছাড়পত্র দিলে তিনি ১৫ ফেব্রুয়ারি ঢাকায় পৌছান সেখান থেকে গত রোববার গ্রামের বাড়ি বরগুনায় পৌছালে শরীরে জ্বর উঠলে তাকে বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!