ঢাকা   ০৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে সাংবাদিক ও পুলিশকে পিপিই দিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী (জামালপুরের খবর)        সামাজিক দূরত্ব নিশ্চিত করতে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি (জামালপুরের খবর)        জামালপুর পৌরসভায় ব্যক্তিগত অর্থে ৫ হাজার ২শ ৯০টি পরিবারকে ত্রাণ দিলেন ছানোয়ার হোসেন ছানু (জামালপুরের খবর)        শাহবাজপুরে স্বল্পমূল্যে খাদ্যশস্য বিতরণ (জামালপুরের খবর)        ঝিনাইগাতীতে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্য সংকট (জেলার খবর)        শেরপুরে ত্রাণ চাইতে গিয়ে পৌর কাউন্সিলের বিরুদ্ধে নির্যাতনের শিকারের অভিযোগ! (জেলার খবর)        শেরপুরে কর্মহীন শ্রমিকদের মাঝে বাজুসের খাদ্য সহায়তা প্রদান (জেলার খবর)        চিকিৎসা সংশ্লিষ্টদের জন্য বিশেষ স্বাস্থ্যবীমার ঘোষণা প্রধানমন্ত্রীর (জাতীয়)        সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে ঈদ পর্যন্ত (জাতীয়)        বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যুদন্ডাদেশ কার্যকর হবে: স্বরাষ্ট্রমন্ত্রী (জাতীয়)      

ঢাকায় সকালের মধ্যে শিশু দিবসের অনুষ্ঠান শেষ করার আহবান স্বরাষ্ট্রমন্ত্রীর

Logo Missing
প্রকাশিত: 01:29:58 am, 2020-03-05 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা. ডেক্স:

ঢাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আগামী ১৭ মার্চ জাতীয় শিশু দিবসের আয়োজন সকাল ১১টার মধ্যে শেষ করতে অনুরোধ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীর আয়োজন নির্বিঘ্নে করতেই এই অনুরোধ করা হয়েছে। ওইদিন থেকেই শুরু হবে জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপনের আনুষ্ঠানিকতা। গতকাল বুধবার দুপুরে মন্ত্রণালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানের নিরাপত্তা উপ-কমিটির বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণের জন্য ঢাকা মহানগরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব অনুষ্ঠান সকাল ১১টার মধ্যে শেষ করার অনুরোধ করা হবে এবং এই বিষয়ে ব্যবস্থা শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হবে। এটা জাতীয় শিশু দিবস। শিশুদের অনুষ্ঠান ও যা কিছু হয়, শুধু ঢাকা শহরে ১১টার মধ্যে শেষ করতে হবে, বলেন মন্ত্রী। তবে অন্যান্য শহরে স্বাভাবিকভাবে অনুষ্ঠান চলবে বলে জানান তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। ফায়ার সার্ভিস ও মেডিকেল টিমও প্রস্তুত থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে, সেখানে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা থাকবে এবং ঢাকার বাইরে বিভিন্ন ধরনের অনুষ্ঠান হবে এবং সেখানেও জেলা প্রশাসকসহ আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। নাশকতা প্রতিরোধ ও সোশাল মিডিয়ায় গুজব রটনাকারীদের ওপর নজর রাখা হবে এবং এ ধরনের কিছু পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিকাল ৩টা ১৫ মিনিটে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান হবে জানিয়ে তিনি বলেন, বিমানবন্দরের জেনারেল গেইট খোলা থাকবে কিন্তু ভিআইপি গেইট ৩টা ১৫ মিনিটের মধ্যে বন্ধ হয়ে যাবে। জাতির জনকের জন্মশতবার্ষিকী উপদযাপনের অনুষ্ঠানে কতগুলো দেশকে আমন্ত্রণ জানানো হয়েছে জানতে চাইলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানাবে। তবে লক্ষাধিক অতিথি থাকবে।

এ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ দেশে আগমনের প্রেক্ষিতে কয়েকটি সংগঠনের প্রতিবাদের ডাক দেওয়ায় কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভাই এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। তার কাছে আপনারা যে ব্যাখ্যাটি পেয়েছেন, সেটাই আমাদের বক্তব্য। এখানে নতুন করে কিছু বলার নেই জানিয়ে তিনি বলেন, আমাদের দেশ আমাদের মত চলবে, আমরা একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ, সেই মূল্যবোধ নিয়েই আমরা কাজ করছি। আমরা সেভাবেই চলব। নাশকতার কোনো শঙ্কা নেই তিনি বলেন, এটা একটা জন্মশতবার্ষিকী। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু, সারাবিশ্ব যাকে সম্মান করে, শ্রদ্ধা করে। সেই মহান নেতার জন্মশতবর্ষ পালন হবে, সারাদেশ উদগ্রীব হয়ে আছে। সারা দেশের মানুষ কিভাবে এটা পালন করবে তা নিয়ে প্রতিযোগিতা চলছে। এই জায়গা থেকে কোনো নাশকতা হবে বলে আমি মনে করছি না, আমি চিন্তাও করতে পারছি না।

নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যা প্রয়োজন, যতটুকু প্রয়োজন ততটা বাহিনী থাকবে। দশ হাজার প্রয়োজন হলে দশ হাজার নিরাপত্তা বাহিনী থাকবে, তারও বেশি হলে বেশি নিরাপত্তা বাহিনী থাকবে। কোনো রকম অনিশ্চয়তার মধ্যে রাখা হবে না।