ঢাকা   ১৫ জুলাই ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ইরানে বিয়ে বন্ধ (আন্তর্জাতিক)        খাশোগি হত্যায় প্রধান সন্দেহভাজন যুবরাজ সালমান: জাতিসংঘ কর্মকর্তা (আন্তর্জাতিক)        অবশেষে মাস্ক পরতে দেখা গেল ট্রাম্পকে (আন্তর্জাতিক)        শেরপুরে সুলতানের দাম হাঁকানো হচ্ছে ১৫ লাখ টাকা (জেলার খবর)        গ্রামীন অবকাঠামো উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইর্ষন্বীয় ভূমিকা রাখছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        ২০ বছরেও মেরামত হয়নি পৌর এলাকার সড়কটি (জামালপুরের খবর)        জামালপুরে জেনারেল হাসপাতাল ঘুরে গেলেন সচিব মো: মাহাবুব হোসেন (জামালপুরের খবর)        জামালপুরে এক গর্ভবতী নারী ও বিজিবি সদস্য সহ ১৭ জনের করোনা শনাক্ত, আক্রান্ত ৭০২ (জামালপুরের খবর)        মাদারগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ক মতবিনিময় সভা (জামালপুরের খবর)        জামালপুরে বঙ্গবন্ধুর অন্যতম সহচর ছিলেন মতিয়র রহমান তালুকদার (জামালপুরের খবর)      

বেশি দামে মাস্ক বিক্রি করায় রাজধানীতে ২ ফার্মেসি সিলগালা

Logo Missing
প্রকাশিত: 01:53:37 am, 2020-03-10 |  দেখা হয়েছে: 12 বার।

আ.জা. ডেক্স:

মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কৃত্রিম সংকট সৃষ্টি ও বেশি দামে বিক্রি করায় রাজধানীর দুই ফার্মেসি সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ ছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে আল মদিনা ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার গুলশান এলাকায় এ অভিযানে চালিয়ে ফার্মেসি দু’টি সিলগালা করা হয়। ফার্মেসি দু’টি হলো- আল নূর ফার্মেসি ও সাফাবি ফার্মেসি। একই সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে আল মদিনা ফার্মেসিকে জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা প্রতিষ্ঠানগুলোতে নজরদারি রাখি। তারা দেশি-বিদেশি বিভিন্ন ক্রেতার কাছে মাস্কের দাম বেশি রাখে। এসব তথ্য আমরা ভিডিওতে ধারণ করেছি। পরে আমরা যখন তাদের কাছে মাস্ক কিনতে যাই তখন প্রতিষ্ঠানগুলো বলে যে তাদের কাছে মাস্ক নেই। অথচ এর আগে তারা বেশি দামে মাস্ক বিক্রি করেছে। এর প্রমাণ অধিদফতরের কাছে রয়েছে। তিনি আরও বলেন, জাতির এ ক্রান্তিকালে অনৈতিকভাবে কৃত্রিম সংকট তৈরি করে মাস্কের দাম বেশি নেওয়া আইনত দন্ডনীয়। এ অপরাধে দু’টি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়েছে।

রাজধানীর আরও কয়েকটি জায়গায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কৃত্রিম সংকটকারীদের ধরতে অভিযান চলছে। যারাই অনৈতিক উপায় পণ্যের দাম বেশি নেবে তাদের কঠোর শাস্তি দেওয়া হবে বলে যোগ করেন এই কর্মকর্তা।