ঢাকা   রবিবার ০৭ জুন ২০২০ | ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

কোয়ারেন্টাইনে থেকে মৃত্যুর পর মানিকগঞ্জের গ্রাম লকডাউন

Logo Missing
প্রকাশিত: 01:54:19 am, 2020-03-26 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা. ডেক্স:

ঢাকায় কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় এক হাসপাতাল কর্মীর মৃত্যুর পর মানিকগঞ্জের একটি গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। গতকাল বুধবার ভোর সাড়ে ৪টার দিকে জেলার ঘিওর উপজেলার বাইলজুরী গ্রামে এনে দাফন করা হয়। আলমগীর হোসেন (৫০) নামে ওই ব্যক্তি ঢাকার পরিবার নিয়ে থাকতেন। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কিনা তা জানতে পারেনি প্রশাসন। জেলার ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আইরিন আক্তার জানান, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এমন সন্দেহে গ্রামটি লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে।

মৃত ব্যক্তির পরিবারের বরাতে ইউএনও বলেন, আলমগীর ঢাকার একটি হাসপাতালে কোষাধ্যক্ষ পদে চাকরি করতেন। সাত-আট দিন আগে তার জ্বর হয়। স্ত্রী-সন্তানকে নিয়ে তিনি ঢাকায় থাকতেন। এরপর থেকে তিনি ঢাকার বাসায় কোয়ারেন্টাইনে ছিলেন। গত মঙ্গলবার সন্ধ্যায় তার অবস্থার অবনিত হয়। রাত সাড়ে ১০টার দিকে তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সনদে মৃত্যুর কারণ উল্লেখ করা হয়নি। সকালে স্বজনরা তাকে গ্রামে নিয়ে দাফন করেন।

ইউএনও বলেন, সকাল সাড়ে ৭টার দিকে তিনি, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজন মৃত ব্যক্তির বাড়িতে যান। এরপর গ্রামটি লকডাউন ঘোষণা করেন। ঘিওর থানার ওসি আশরাফুল আলম বলেন, ওই ব্যক্তির মৃত্যুর সনদে মৃত্যুর কারণ সম্পর্কে কোনো কিছু উল্লেখ করা হয়নি। এ কারণে তার মৃত্যুর কারণ সম্পর্কে জানা যায়নি। তবে সন্দেহের কারণে সবার স্বার্থে ওই গ্রামে পুলিশ মোতায়েন করে লক ডাউন বিধি প্রয়োগ করা হবে। এর আগে মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর, রাঙামাটির বিভিন্ন এলাকায় লক ডাউন ঘোষণা করেছে প্রশাসন।

পাসপোর্ট বাতিলের ঘোষণা: বিদেশ ফেরত কোনও ব্যক্তি হোম কোয়ারেন্টাইনের না থেকে বাইরে বের হলে বা কোয়ারেন্টাইনে থাকার কোনও শর্ত ভঙ্গ করলে তার পাসপোর্ট বাতিলের ঘোষণা দিয়েছে মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস। তিনি এই সংক্রান্তে একটি গণবিজ্ঞপ্তিও জারি করেছেন। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিদেশ থেকে আগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনের শর্ত মানতে হবে এবং নিজে থেকে পাশের স্বাস্থ্য কমপ্লেক্স, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)-এর নিকট নিজ অবস্থানের তথ্য জানাতে হবে। পাসপোর্টসহ নিজে উপস্থিত হয়ে বা মোবাইল ফোনের মাধ্যমে এসব স্থানে নিজের অবস্থানের তথ্য জানাতে হবে। এই আদেশ অমান্যকারীর পাসপোর্ট, বাংলাদেশ পাসপোর্ট আদেশ ১৯৭৪ মোতাবেক বাতিল করা হবে। গতকাল বুধবার দুপুর ১২টা থেকে এই আদেশ কার্যকর হয়। তবে গতকাল বুধবার দিনের যেকোনও সময়ে বিদেশ ফেরত ব্যক্তিদের তথ্য দেওয়ার সুযোগ ছিল বলে জানান জেলা প্রশাসক এস এম ফেরদৌস।