ঢাকা   ০৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে সাংবাদিক ও পুলিশকে পিপিই দিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী (জামালপুরের খবর)        সামাজিক দূরত্ব নিশ্চিত করতে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি (জামালপুরের খবর)        জামালপুর পৌরসভায় ব্যক্তিগত অর্থে ৫ হাজার ২শ ৯০টি পরিবারকে ত্রাণ দিলেন ছানোয়ার হোসেন ছানু (জামালপুরের খবর)        শাহবাজপুরে স্বল্পমূল্যে খাদ্যশস্য বিতরণ (জামালপুরের খবর)        ঝিনাইগাতীতে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্য সংকট (জেলার খবর)        শেরপুরে ত্রাণ চাইতে গিয়ে পৌর কাউন্সিলের বিরুদ্ধে নির্যাতনের শিকারের অভিযোগ! (জেলার খবর)        শেরপুরে কর্মহীন শ্রমিকদের মাঝে বাজুসের খাদ্য সহায়তা প্রদান (জেলার খবর)        চিকিৎসা সংশ্লিষ্টদের জন্য বিশেষ স্বাস্থ্যবীমার ঘোষণা প্রধানমন্ত্রীর (জাতীয়)        সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে ঈদ পর্যন্ত (জাতীয়)        বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যুদন্ডাদেশ কার্যকর হবে: স্বরাষ্ট্রমন্ত্রী (জাতীয়)      

জামালপুরে প্রতিদিন ছিটানো হবে জীবাণুনাশক ঔষধ

Logo Missing
প্রকাশিত: 07:31:37 pm, 2020-03-26 |  দেখা হয়েছে: 175 বার।

হাফিজুর রহমান:

বিশ্বব্যাপী আতঙ্ক ছড়ানো করোনা ভাইরাস প্রতিরোধে জামালপুর জেলাকে দুই দিন যাবৎ কার্যত লকডাউন করা হয়েছে। শহরের সমস্ত দোকানপাট (ঔষধ, কাঁচাবাজার, খাবারের দোকান ব্যতিত) বন্ধ রয়েছে। যান চলাচল নেই বলেলই চলে। জনসাধারণের চলাচল সীমিত করা হয়েছে। এ পরিস্থিতিতে বৃহষ্পতিবার (২৬ মার্চ) বিকেল ৪টা থেকে জেলা প্রশাসনের উদ্যোগে পৌরসভা ও ফায়ার সার্ভিসের সহায়তায় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ছিটানো হয়েছে জীবাণুনাশক। একই সঙ্গে সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতন থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রচারণা চালানো হচ্ছে।

শহরের ফৌজদারী মোড়ে জীবাণুনাশক ছিটানো কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোকলেছুর রহমান। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এম. এ. জলিল, প্যানেল মেয়র রাজিব সিংহ সাহা, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর হাছানুজ্জামান খাঁন রুনু, মহিলা কাউন্সিলর নাসরিন আক্তার প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোকলেছুর রহমান বলেন, জেলা প্রশাসনের উদ্যোগে পৌরসভা ও ফায়ার সার্ভিসের সহায়তায় শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে জীবানুনাশক ছিটানো হচ্ছে যেন কোনভাবেই করোনা ভাইরাসের সংক্রমন বিস্তার লাভ না করে। প্রতিদিন একবার করে এ কার্যক্রম অব্যাহত থাকবে পাশাপাশি ঔষধ, কাঁচাবাজার, অল্প সংখ্যক খাবারের দোকান ব্যতিত জামালপুর শহরের সকল দোকানপাট বন্ধ আছে এবং মানুষ স্বতস্ফ‚র্তভাবেই সবাই নিজ নিজ বাড়িতেই অবস্থান করছে। রাস্তায় মানুষজনের খুব একটা আনাগোনা নেই। রাস্তায় আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রটদের নেতৃত্বে পুলিশ এবং সেনাবাহিনীর টহল অব্যাহত আছে। আমরা আশা করছি সরকারের নির্দেশনা মোতাবেক আগামী ৪ এপ্রিল পর্যন্ত সবকিছু বন্ধ রাখা ও সবাইকে ঘরে থাকার এ পরিস্থিতি অব্যাহত রাখতে পারবো এবং জেলাবাসীর সর্বাত্বক সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি জানান জামালপুরে এখন পর্যন্ত নিশ্চিতভাবে করোনা ভাইরাসের কোন সংক্রমনের খবর পাওয়া যায়নি। আমরা যেভাবে সকলের সহযোগিতায় সরকারি নির্দেশনা বাস্তবায়ন করছি আশা করি এই দূর্যোগ থেকে আমরা সবাই নিজেদেও রক্ষা করতে পারবো।

পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, সওজ ও ফায়ার সার্ভিসের সহায়তায় শহরে আমাদের এই জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম অব্যাহত থাকবে পাশাপাশি তিনি মহান আল্লাহর নিকট করোনা ভাইরাসের কবল থেকে মুক্তি লাভে প্রার্থনা করেন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!