ঢাকা   শুক্রবার ০৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

জামালপুর জেলা পুলিশ কর্তৃক সাময়িক কর্মহীন সম্মানিত মহিলা ও পুরুষদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম

Logo Missing
প্রকাশিত: 01:30:47 pm, 2020-04-06 |  দেখা হয়েছে: 13 বার।

 

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সরকার ঘোষিত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে জীবনের ঝুঁকি নিয়ে দিন রাত কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ বাহিনীর সকল পর্যায়ের কর্মকর্তা ও সদস্যবৃন্দ। করোনা ভাইরাসের বিস্তার রোধে সবচেয়ে কার্যকরী প্রতিরোধ ব্যবস্থা হলো জনগনকে নিজ নিজ গৃহে অবস্থান করা এবং নিতান্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসা, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার করা, ক্ষার যুক্ত সাবান দিয়ে ঘন ঘন হাত ধোয়া, সন্ধিগ্ধ আক্রান্ত ব্যক্তিকে কোয়ারেন্টিনে রাখা এবং আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশনসহ প্রয়োজনীয় চিকিৎসা দেয়া। জামালপুর জেলা পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি উল্লেখিত কর্মকান্ডসমূহ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যেও সুরক্ষার জন্য প্রয়োজনীয় পরিমাণ মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ও পিপিই নিজেদের মধ্যে বিতরণের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণীর জনগনের মধ্যেও তা বিতরণ করছে।

বর্তমানে পুলিশের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো সরকার ঘোষিত নির্দেশনা মোতাবেক সর্বস্তরের জনগনকে নিজ নিজ গৃহে অবস্থান করার বিষয়টি নিশ্চিত করা। আশার কথা হলো দেশ প্রেমিক জনসাধারণ পুলিশসহ অন্যান্য বাহিনীর অনুরোধে সরকারের নির্দেশনা মোতাবেক ঘরে অবস্থান করছেন। তবে এরুপ নির্দেশনা বাস্তবায়নে সমাজের এক শ্রেণীর মানুষ সাময়িকভাবে কর্মহীন হয়ে পড়েছেন এবং তারা তাদের নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী সংগ্রহ/ক্রয় করতে পারছেন না। সমাজের এসব সম্মানিত নাগরিক যারা নিজেদের ও দেশের মঙ্গলের জন্য গৃহে অবস্থান করে কর্মহীন হয়ে পড়েছেন তারা যেন নিজ গৃহে অবস্থান করে এই ক্রান্তিকাল অতিক্রম করতে পারেন সে জন্য সমাজের প্রতি ও দেশের প্রতি দায়বদ্ধতা ও মমত্ব বোধ থেকে বাংলাদেশ পুলিশ দেশের এ দূর্যোগ মুহুর্তে বিভিন্ন মুখী মানবিক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

এরই অংশ হিসেবে জামালপুর জেলা পুলিশ রোববার থেকে সম্মানিত কর্মহীন নারী ও পুরুষদের মধ্যে আপাতত ঃ ১৫ দিন মেয়াদী খাদ্য বিতরণ কর্মসূচী চালু করেছে- যা পরিস্থিতি ও সামর্থ বিবেচনায় প্রয়োজনে আরো দীর্ঘায়িত করা হবে। দেশের প্রতি ও দেশের মানুষের প্রতি ভালবাসা আর মমত্ব বোধের বহিঃ প্রকাশ হিসেবে জামালপুর জেলা পুলিশ কর্তৃক গৃহীত এ ক্ষুদ্র প্রয়াশ সার্থক ও সাফল্য মন্ডিত করে তোলার জন্য সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করা হয়েছে। প্রেসবিজ্ঞপ্তি।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!