ঢাকা   শুক্রবার ০৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

হাসপাতালে ভর্তি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

Logo Missing
প্রকাশিত: 12:31:03 am, 2020-04-07 |  দেখা হয়েছে: 14 বার।

আ.জা. আন্তর্জাতিক:

করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা নিতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ব্রিটিশ সরকারের এক মুখপাত্র জানিয়েছেন। তিনি জানান, বরিস জনসের চিকিৎসকের পরামর্শে রাতে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনা শনাক্তের ১০ দিন পরও শরীরে এ ভাইরাসের উপসর্গগুলো থাকায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, আপাতত হাসপাতালে রেখে তাকে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। যদিও ব্রিটিশ সরকারের প্রধান হিসেবেই কাজ করবেন তিনি। গত ২৭ মার্চ এক ভিডিও বার্তায় বরিস জনসন জানান, তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছ। এরপর স্বেচ্ছা-আইসোলেশনে যান তিনি।

এ সময় ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্র জানান, প্রধানমন্ত্রীর মধ্যে সামান্য উপসর্গ লক্ষ্য করা যাচ্ছিল। পরে চিফ মেডিকেল কর্মকর্তা প্রফেসর ক্রিস হুইটির পরামর্শে পরীক্ষা করা হলে ফল পজিটিভ আসে। এরপর চিকিৎসকদের পরামর্শ অনুসারে প্রধানমন্ত্রী ডাউনিং স্ট্রিটের একটি কক্ষে স্বেচ্ছা-আইসোলেশনে চলে গেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় আরও জানায়, বরিস জনসন আইসোলেশন থেকেই করোনার বিরুদ্ধে দেশের লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন। এর আগে অবশ্য ডাউনিং স্ট্রিট জানিয়েছিল, প্রধানমন্ত্রী বরিস কোনো কারণে দায়িত্ব পালনে অসমর্থ হলে পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব তার কাজ চালিয়ে যাবেন।