ঢাকা   সোমবার ০১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

জামালপুর পৌরসভায় ব্যক্তিগত অর্থে ৫ হাজার ২শ ৯০টি পরিবারকে ত্রাণ দিলেন ছানোয়ার হোসেন ছানু

Logo Missing
প্রকাশিত: 11:43:24 am, 2020-04-08 |  দেখা হয়েছে: 9 বার।

নিজস্ব সংবাদদাতা:

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই প্রতিপাদ্যে ব্যক্তিগত অর্থে এই পর্যন্ত ৫ হাজার ২শ ৯০টি পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন জামালপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু।  
এযাবৎ জামালপুর পৌরসভার বেশ কিছু ওয়ার্ডে তার ব্যক্তিগত অর্থে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে বাকি সবগুলো ওয়ার্ডে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে বলে তিনি জানান। প্রতিদিন ১ হাজার ২শ হতদরিদ্র পরিবারকে ত্রাণ সহায়তা দিচ্ছেন তিনি । প্রতিটি পরিবারকে ৩ কেজি চাল, ১ কেজি আলু, আধা কেজি তেল, আধা কেজি ডাল দেওয়া হচ্ছে বলে তিনি জানান। গত ২ এপ্রিল থেকে জামালপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের হতদরিদ্রদের জন্য এই ত্রাণ বিতরণের উদ্যোগ গ্রহণ করেন তিনি ।

ইতিপূর্বেও তিনি যে কোন দুঃসময়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। বিশ্বব্যাপী মরণব্যাধি করোনা ভাইরাসের আগ্রাসন চলছে। বাংলাদেশেও করোনা ভাইরাসের প্রাদূরভাব দেখা দিয়েছে। করোনার কারণে বাংলাদেশ সরকার গত ২৪শে মার্চ থেকে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের জন্য সাধারণ ছুটি ঘোষণা করেছে। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বলবৎ থাকবে। সাধারণ ছুটি ঘোষণার পর থেকে দেশের অন্যান্য এলাকার মতো জামালপুরেও খেটে খাওয়া হতদরিদ্র মানুষ কর্মহীন হয়ে পড়ায় তাদের মাঝে খাদ্য সঙ্কট দেখা দিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ও বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যার যার ঘরে থাকার নির্দেশনা দেওয়ায় আর্থিক ভাবে বিপাকে পড়া অসহায় নিম্ন আয়ের মানুষের মাঝে ব্যক্তিগত অর্থে প্রতিদিন ১ হাজার ২শ হতদরিদ্র পরিবারকে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছেন তিনি।

৩০শে মার্চ থেকে তার নিজ এলাকা পাথালিয়ার মানুষের ঘরে ঘরে, শহরের ছাত্রাবাস, জামালপুর পাদুকা সমিতি, রিকশা চালক, ভ্যান চালক, শহরের ২, ৪ ও ৬ নং ওয়ার্ডের হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণের জন্য ওয়ার্ড আওয়ামী লীগের নেতা এবং পৌরসভার কাউন্সিলরদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন তিনি।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু বলেন, দেশের এই দুর্যোগকলীন সময়ে সাধারণ মানুষের পাশে থাকা মানবিক কাজ। দেশে দু?র্যোগ, দুর্বিপাক, যুদ্ধাবস্থা ও মহামারীতে সবাইকে অত্যন্ত ধৈর্য সহকারে সরকারি নির্দেশনা অনুসরণ করে চলতে হবে। দেশের বৃহত্তর নিম্ন আয়ের জনগোষ্ঠীর জানমাল রক্ষায় আমাদের উচিত সরকারি নির্দেশনা যথাযথ ভাবে অনুসরণ করা। এ সময় সবচেয়ে দুরবস্থার সম্মুখীন হতে হয় সমাজের নিম্ন আয়ের মানুষ গুলোকে। তারা দিন আনে দিন খায়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বাধীন জনবান্ধব সরকার ঘরে ঘরে খাদ্য পৌঁছে দিচ্ছেন।
সমাজের বিত্তবানদেরও উচিত এই দুঃসময়ে নিম্ন আয়ের মানুষের পাশে এসে দাঁড়ানো....

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!