ঢাকা   শুক্রবার ০৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

সরকারি ত্রাণ যাচ্ছে ক্ষমতাসীনদের বাড়িতে: রিজভী

Logo Missing
প্রকাশিত: 12:31:34 am, 2020-04-11 |  দেখা হয়েছে: 2 বার।

আ.জা. ডেক্স:

করোনাভাইরাসের মহামারীর কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত দরিদ্র মানুষদের জন্য দেওয়া সরকারের ত্রাণ ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের বাড়িতে যাচ্ছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। গতকাল শুক্রবার রাজধানীতে চিকিৎসকদের মধ্যে পারসোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন। বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, সরকারি রিলিফের ত্রাণগুলো চলে যাচ্ছে তাদের নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে। তারা (ক্ষমতাসীন দল) নেতা-কর্মীদেরকে বলছেন যে, মানুষের পাশে থাকবে। আর সরকারি ত্রাণ চলে যাচ্ছে তাদের বাড়িতে। বিএনপির রাজনীতিতে যারা বিশ্বাস করে তারা এটা কোনোদিন করবে না করবে না বলে দাবি করেন রিজভী। দুর্নীতির মামলায় যাবজ্জীবন দন্ড মাথায় নিয়ে পলাতক লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে নেতা-কর্মীরা এই দুযোর্গের মধ্যেও মানবতার পক্ষে দাঁড়িয়েছে বলে তিনি দাবি করেন।

গত ৩১ ডিসেম্বর চীন নতুন ভাইরাস নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সতর্ক করার পর যে ধরনের প্রস্তুতি রাখা দরকার ছিল তা বাংলাদেশে সরকার নেয়নি বলে মনে করছেন রিজভী। যদি রাখতেন তাহলে এখন যে আমরা যেটাকে গণসংক্রামণ বলছি, সেই অবস্থায় দাঁড়াতো না। এই বিএনপি নেতা বলেন, এরকম মহাদুযোর্গের মধ্যে জাতীয় ঐক্য অপরিহার্য। এই ঐক্য গড়ে তোলা সরকারের আশু কর্তব্য হলে তার কোনো উদ্যোগ দেখা যায়নি। গতকাল শুক্রবার সকালে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) যৌথ উদ্যোগে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালের উপ-পরিচালক এনামুল হকের কাছে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করা হয়। জিয়াউর রহমান ফাউন্ডেশনের গুরুতর অসুস্থ নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রিজভী।

অনুষ্ঠানে ডক্টরস অ্যাসোসিয়েশনের (ড্যাব) সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুস সালামও বক্তব্য রাখেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের আহমেদ শফিকুল হায়দার, অধ্যাপক মো. মোর্শেদ হাসান খান, অধ্যাপক আবদুল করীম, ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ, ব্যারিস্টার মীর হেলাল, বিপ্লবুজ্জামান বড়ুয়া, আতিকুর রহমান রুম্মন, শায়রুল কবির খান, ছাত্র দলের সভাপতি ফজলুর রহমান খোকন, বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শাখা ছাত্র দলের ডা. রাকিবুল ইসলাম আকাশ সেখানে ছিলেন।