ঢাকা   শুক্রবার ০৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

পবিত্র শবে বরাত পালিত

Logo Missing
প্রকাশিত: 01:03:24 am, 2020-04-11 |  দেখা হয়েছে: 5 বার।

আ.জা. ডেক্স:

যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় মহান আল্লাহর রহমত কামনায় নফল ইবাদত-বন্দেগীর মাধ্যমে পবিত্র শবে বরাত পালিত হয়েছে। ধর্মপ্রাণ মুসলমানগণ গত বৃহস্পতিবার দিবাগত রাতে নফল ইবাদত-বন্দেগীর মাধ্যমে মহান আল্লাহর রহমত কামনা করেন। পবিত্র শবে বরাত উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী প্রদান করেন। করোনা ভাইরাসের কারণে ঘরে বসেই ইবাদত বন্দেগী করার জন্য দেশের ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আহবান জানান। এ উপলক্ষে বাংলাদেশ বেতার ও টেলিভিশনসহ গণমাধ্যম বিশেষ অনুষ্ঠান প্রচার করে। দৈনিক পত্রিকাসমূহ পবিত্র শবে বরাতের ওপর বিশেষ নিবন্ধ প্রচার করে।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশের মসজিদগুলোতে মুসল্লিদের জনসমাগম সীমিত করার কারণে ঘরে বসেই মহান আল্লাহর রহমত কামনা করে মুসলমানগণ পবিত্র শবে বরাতে রাতে ইবাদত বন্দেগী করেন। এ সময় মহামারি করোনা ভাইরাস থেকে বাংলাদেশকে সুরক্ষায় মহান আল্লাহর কাছে বিশেষ মুনাজাত করা হয়। মহিমান্বিত এ রাতে মহান আল্লাহ তাঁর বান্দাদের ভাগ্য নির্ধারণ করে থাকেন। তাই ধর্মপ্রাণ মুসলমানগণ এ রাতে মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকিরসহ বিভিন্ন ইবাদত বন্দেগীর মাধ্যমে রাতটি অতিবাহিত করেন। করোনাভাইরাসের কারণে এ বছর কবরস্থান ও মাজারে জনসমাগম ছিল না।