ঢাকা   মঙ্গলবার ০২ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

করোনা: ২০ কোটি টাকা সহায়তার অঙ্গীকার ইউনিলিভারের

Logo Missing
প্রকাশিত: 12:29:45 am, 2020-04-14 |  দেখা হয়েছে: 5 বার।

আ.জা. অর্থনীতি :

বৈশ্বিক মহামারি রূপ নেওয়া করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রভাব মোকাবিলায় বাংলাদেশকে ২০ কোটি টাকা আর্থিক সহায়তার অঙ্গীকার করেছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল)। এ প্রতিশ্রুতির অংশ হিসেবে নিজের তৈরি পণ্য অনুদান, জনসচেতনতা সৃষ্টি, স্বাস্থ্যখাতের উন্নয়নে সহযোগিতা দেওয়া, কোম্পানির কার্যক্রমের সঙ্গে জড়িত প্রতিটি মানুষের সুরক্ষা নিশ্চিতকরণ এবং সরবরাহ, বিপণন ও সার্বিক ভ্যালু চেইন ব্যবস্থায় নিয়োজিত কর্মীদের সবার জীবিকা নিশ্চিত করাসহ নানা ধরনের কর্মসূচি ও পদক্ষেপ গ্রহণ করেছে ইউনিলিভার বাংলাদেশ।  প্রাদুর্ভাবের সময় থেকেই করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশের সাধারণ মানুষকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যরক্ষায় ও গৃহস্থালীতে নিত্য ব্যবহার্য ইউনিলিভারের বিভিন্ন পণ্য, যেমন- লাইফবয় সাবান, সার্ফ এক্সেল, হুইল ডিটারজেন্ট, ডোমেক্স ক্লিনার ইত্যাদি বিতরণ করে আসছে। বিভিন্ন সহযোগী সংগঠনের মাধ্যমে এখন পর্যন্ত এক কোটি টাকা আর্থিক মূল্যের পণ্যসামগ্রী বিনামূল্যে বিতরণ করেছে প্রতিষ্ঠানটি। বিভিন্ন সংগঠনের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে এভাবেই বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীকে সহায়তা দেওয়া অব্যাহত রাখবে ইউনিলিভার বাংলাদেশ। 

ব্র্যান্ডগুলোর মধ্যে চলতি বছরের জানুয়ারিতে লাইফবয়ই বাংলাদেশে সর্বপ্রথম করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করতে এগিয়ে আসে। শুধুমাত্র করোনা ভাইরাস মোকাবিলায় জনগণকে সচেতন করে তোলার উদ্দেশে গণমাধ্যমে স্বাস্থ্য সচেতনতামূলক ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে আসছে ইউনিলিভার। এ খাতে এখন পর্যন্ত প্রায় পাঁচ কোটি টাকা ব্যয় করেছে প্রতিষ্ঠানটি।  এছাড়া স্বাস্থ্য সেবা খাতকে আরও শক্তিশালী করতে আর্থিক সহায়তা হিসেবে প্রায় এক কোটি টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে ইউনিলিভার।

এ প্রসঙ্গে ইউনিলিভার বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কেদার লেলে বলেন, চ্যালেঞ্জিং এ সময়ে আমরা আমাদের জনগণের জীবন ও জীবিকা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। এখন আমাদের দায়িত্ব হলো, যতটা সম্ভব অধিক সংখ্যক মানুষের কাছে পৌঁছানো এবং তাদের সাহায্য করা। যাতে তারা করোনা ভাইরাসের প্রভাব মোকাবিলায় সক্ষম হন। করোনাজনিত চ্যালেঞ্জের মাত্রা বিবেচনায় এবং বিভিন্ন পর্যায় থেকে তা মোকাবিলা করার লক্ষ্যে সহযোগিতার মাধ্যমে আমরা সরকার, স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, কর্মসূচি বাস্তবায়নকারী অংশীদার ও সুশীল সমাজের সঙ্গে কাজ করে যাচ্ছি।