ঢাকা   ০৩ জুন ২০২০ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

জামালপুরে করোনায় মোট আক্রান্ত ৫৭, মৃত্যু ৩।

Logo Missing
প্রকাশিত: 02:58:10 am, 2020-04-29 |  দেখা হয়েছে: 319 বার।

হাফিজুর রহমান:

  • জেলায় সরকারি সহায়তা পেয়েছেন প্রায় ২ লক্ষ ২৭ হাজার পরিবার

জামালপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক স্বাক্ষরিত জেলার করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত প্রেস রিলিজ সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় নতুন করে ৬জন সহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫৭। এদের মধ্যে ৪৯ জন জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। একজনের শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে ময়মনসিংহে রেফার্ড করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে ৩ জন মৃত্যুবরণ করেছেন। যাদের মধ্যে ২ জন করোনা উপসর্গ নিয়ে মারা যাবার পর পরীক্ষান্তে কভিড-১৯ পজেটিভ পাওয়া যায় এবং অপরজন চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহে মৃত্যুবরণ করেন। এছাড়া করোনা আক্রান্তদের মধ্যে ৪ জন সুস্থ্য হওয়ায় তাদের আইসোলেশন থেকে ছাড়পত্র দেয়া হয়।

সূত্র আরো জানায়, মঙ্গলবার (২৮ এপ্রিল) পর্যন্ত জেলার ২৮৯ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন এবং ৭৮৩ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন অতিবাহিত হয়েছে।

এদিকে করোনা ভাইরাসে চিকিৎসা প্রস্তুতি সম্পর্কে জানানো হয়, জেলার ৭ উপজেলায় সরকারিভাবে মোট ১৮০ বেড প্রস্তুত রাখা হয়েছে পাশাপাশি ৬৩ জন ডাক্তার ও ১৮২ জন নার্সকে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া এ পর্যন্ত ৬৭৮৮ সেট পিপিই বিতরন করা হয়েছে এবং ৩৮৬৫ সেট পিপিই মজুদ রয়েছে। চিকিৎসা কেন্দ্রের জরুরী বিভাগে ৮৬ টি আইসোলেটেড বেড এবং একটি পৃথক এ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে।

অপরদিকে, সরকারি ভাবে জামালপুর জেলা সদরের ৪৮ হাজার ৫শ টি পরিবার সহ জেলার ৭ উপজেলায় মোট ১ লক্ষ ৬১ হাজার ৪শ টি পরিবারের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ যাবৎ প্রায় ১ হাজার ৬১৪ মেঃটন খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। পাশাপাশি ৫৫ হাজার ৩৮০টি পরিবারের মাঝে নগদ ৫৫ লক্ষ ৩৮ হাজার ৭৫০ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়াও জেলার ১০ হাজার ১২৭ টি পরিবারের মাঝে শিশু খাদ্যের ১২ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দের ভিত্তিতে জেলা প্রশাসনের এ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!