ঢাকা   রবিবার ১২ জুলাই ২০২০ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  বন্যা ও করোনা পরিস্থিতি মোকাবেলা করেই জেলার চলমান উন্নয়ন প্রকল্পের কাজগুলো বাস্তবায়ন করতে হবে- আবুল কালাম আজাদ (জামালপুরের খবর)        সরিষাবাড়ীতে দুই বৎসর পর হত্যা রহস্য উদঘাটন করল সিআইডি (জামালপুরের খবর)        জামালপুরের বন্যা পরিস্থিতি: নিম্নাঞ্চলে কমছে ধীর গতিতে (জামালপুরের খবর)        অবহেলিত ঘোড়াধাপের রাস্তা-ঘাট সংস্কার করলেন আনছার আলী (জামালপুরের খবর)        জামালপুরে এক শিশু নারায়গঞ্জ ফেরত এক ব্যক্তিসহ ৭ জনের করোনা শনাক্ত , আক্রান্ত ৬৪৯ (জামালপুরের খবর)        শেরপুরে ঐতিহাসিক কাটাখালি যুদ্ধ দিবসে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ (জেলার খবর)        শিগগিরই গ্রেফতার হবে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ: র‌্যাব (জাতীয়)        ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস (জাতীয়)        করোনা নিয়ে প্রতারণা ও অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে: কাদের (জাতীয়)        আরও ৩৪৮৯ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৪৬ জনের (জাতীয়)      

দ্বিতীয় দফায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত চীনে

Logo Missing
প্রকাশিত: 12:38:14 am, 2020-05-12 |  দেখা হয়েছে: 13 বার।

আ.জা. আন্তর্জাতিক:

নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে চীনে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ১৭ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। গত ২৮ এপ্রিলের পর এটাই একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। চীনের মূল ভূখন্ডে নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বেগ দেখা দিয়েছে। এর মধ্যেই একদিন আগেই করোনার উৎসস্থল উহানে একজনের করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে। গত ৩ এপ্রিলের পর অর্থাৎ টানা ৩৭ দিন পর প্রথমবার সেখানে কারো আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরেই প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই সেখানে কড়াকড়ি আরোপ করা হয়। উহান একেবারে অন্য শহরগুলো থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। গত কয়েক মাসের চেষ্টায় উহানসহ পুরো চীনেই করোনার বিপর্যয় কাটিয়ে ওঠা সম্ভব হয়েছে। চীন আপ্রাণ চেষ্টা চালিয়ে আক্রান্তের সংখ্যা শূন্যতে নিয়ে যেতে সক্ষম হলেও নতুন করে আবারও আক্রান্ত বাড়তে থাকায় দ্বিতীয় দফায় সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি তৈরি হচ্ছে।

সাম্প্রতিক সময়ে কড়াকড়ি তুলে নিয়ে অর্থনীতি পুণরায় সচল করার পরিকল্পনা করছে বেইজিং। এদিকে রোববার নতুন করে আক্রান্তদের মধ্যে সাতজনই বহিরাগত। তারা মঙ্গোলিয়া থেকে ভ্রমণের উদ্দেশে চীনে গেছে। আগের দিনের হিসাব অনুযায়ী, নতুন করে বহিরাগত দুজন আক্রান্ত হয়েছে। এদিকে রোববার উহানে স্থানীয় বাসিন্দাদের মধ্যে পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। গত ১১ মার্চের পর ওই শহরে এটাই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। চীনে এখন পর্যন্ত মোট ৮২ হাজার ৯১৮ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে এবং এখন পর্যন্ত মারা গেছে ৪ হাজার ৬৩৩ জন।