ঢাকা   মঙ্গলবার ০৭ জুলাই ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  করোনা মোকাবিলা করেই উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে হবে: স্থানীয় সরকারমন্ত্রী (জাতীয়)        করোনায় হাজার হাজার মামলার তদন্তে স্থবিরতা বিরাজ করছে (জাতীয়)        ভারতে একদিনেই করোনা আক্রান্ত প্রায় ২৫ হাজার (আন্তর্জাতিক)        লাদাখ সীমান্তে ঝাঁকে ঝাঁকে উড়ছে মিলিটারি হেলিকপ্টার-যুদ্ধবিমান (আন্তর্জাতিক)        চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর (আন্তর্জাতিক)        উচ্ছসিত সাকিব আল হাসান (খেলাধুলা)        টাকা দিয়ে তদন্ত থামানো হয়েছে (খেলাধুলা)        মেন্ডিসের গাড়ীর ধাক্কায় নিহত সাইকেল আরোহী (খেলাধুলা)        ঐশ্বরিয়াকে নিয়ে আফসোস করলেন ব্র্যাড পিট (বিনোদন)        স্বজনপ্রীতি বিতর্কে মুখ খুললেন টাইগার (বিনোদন)      

গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা

Logo Missing
প্রকাশিত: 02:33:59 am, 2020-05-23 |  দেখা হয়েছে: 273 বার।

মোহাম্মদ আলী:

যারা জনসেবা বা জনপ্রতিনিধিত্ব করে জনগণের ক্ষমতার মালিক হতে চান তাদের জন্য দুর্যোগ দুর্ঘটনা ও মহামারি একটি উত্তম মাধ্যম। এই সময়ে দুর্যোগ বা মহামারি কবলিত মানুষ ও জনপদ বিপদগ্রস্ত এবং বিপর্যস্ত হয়ে পড়ে। তখন দুর্যোগ বা দুর্ঘটনা কবলিত মানুষগুলো স্বামর্থবান মানুষের সাহায্য সহযোগীতার পানে তাকিয়ে থাকে। ওই দুঃসময়ে যারা তাদের জন্য কিছু করেন বা পাশে দাঁড়ান তাদেরকে তারা মনে রাখেন এবং সময় সুযোগমত তার প্রতিদান দেন।

সেই হিসেবে এখন জনসেবক বা জনপ্রতিনিধি হওয়ার শ্রেষ্ঠ সময়। কারণ এখন পুরো দেশজুড়ে চলছে মহামারি। কর্মহীন হয়ে পড়েছে সিংহভাগ মানুষ। মহামারি সংকট কবলিত মানুষগুলো একটু সাহায্য সহযোগীতার আশায় মুখিয়ে আছেন। ঘুরছেন মানুষের দ্বারে দ্বারে। অতএব, এখনি সুযোগ নিজের সহযোগীতার হাতকে প্রসারিত করে মানুষের দৃষ্টি আকর্ষণের, মানুষের ভালবাসার পাওয়ার, মানুষের মনে জায়গা করে নেওয়ার। মোট জনপ্রতিনিধি হওয়ার।

সম্প্রতি, জামালপুর পৌরসভার পৌর নির্বাচন প্রত্যাশি অনেকে রাজনৈতিক নেতা তাদের জনহিতৈষি কমকান্ডের মাধ্যমে এই সুযোগটি লুফে নেওয়ার চেয়ার চেষ্টা করছেন। তাদের মধ্যে এড. আমান উল্লাহ আকাশ, মাসুম রেজা রহিম, ছানুয়ার হোসেন ছানু, ফারহান আহম্মেদ প্রমূখ।

তবে, জনগণের দৃষ্টিতে পরিমাণ ও ধাপের তুলনায় এগিয়ে আছেন জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক. ছানোয়ার হোসেন ছানু। তিনি ইতিমধ্যে এলাকার কর্মহীন মানুষদের কয়েক ধাপে সাহায্য সহযোগীতা করেছেন। এলাকার গন্ডি পেরিয়ে পরিবহন শ্রমিক, মটর সাইকেল মেকানিক শ্রমিক ও পৌর এলাকার অন্যান্য পেশাজীবি মানুষ মাঝে ত্রাণ সহায়তা প্রদানের চেষ্ট করে আসছেন। তার এ কর্মকান্ডকে অন্যদের তুলনায় ইতিবাচক ও গন্তব্যমুখি হিসেবে হিসেবে দেখছেন জেলাবাসী।

ছানুর এ ত্রাণ তৎপরতা ব্যাপারে মন্তব্য করতে গিয়ে স্থানীয় একজন সাংবাদিক বলেন, এখন যারা জনপ্রতিনিধি হওয়ার স্বপ্ন দেখেন প্রতিযোগীতায় নামেন তারা ভোটারের চাইতে নেতা সন্তুষ্টিকে বেশি গুরুত্ব দেন। তারা আর এখন ভোটার বা জনগণের প্রয়োজন মনে করেন না। সে পরিস্থিতি এসে ছানু অন্তঃত জনগণের প্রয়োজন বোধ করেছেন। চরম দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়েছেন। তাদের জন্য কিছু একটু করার চেষ্টা করছেন। এটা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। তিনি আরও বলেন, এ ক্রান্তিকাল যদি কেটে যায়, দেশ যদি স্বাভাবিক হয়, আর দেশে যদি নির্বাচনের পরিবেশ আসে তাহলে, ছানুর এ জনবান্ধব কর্মকান্ডের প্রতিদান পেতেও পারেন। প্রকৃতি তার চির চেনা রূপে ফিরে কি না, নদী পায় কি না তার স্বাভাবিক গতিপথ, আর সেই পথে ছানুর নৌকা গন্তব্যে পৌছে কি না? এটাই দেখার অপেক্ষা নগরবাসীর।